২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

আইএমএফের ঋণ নিয়ে জনগণের কাঁধে বোঝা চাপাচ্ছে সরকার : মির্জা ফখরুল

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর - ছবি : সংগৃহীত

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর সরকারের উদ্দেশে বলেছেন, আইএমএফের কাছ থেকে ঋণ পাওয়ার আশ্বাসে ডুগডুগি বাজাচ্ছেন। এ ঋণ পরিশোধ করবেন কিভাবে? এ ঋণ তো জনগণের কাঁধে বোঝা হয়ে থাকবে।

বৃহস্পতিবার বিকেলে নয়া পল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনের সড়কে অনুষ্ঠিত এক সমাবেশে এসব কথা বলেন তিনি।

তিনি বলেন, দুর্নীতির মাধ্যমে রিজার্ভ ফাঁকা করে এখন আইএমএফ-এর ঋণ নিয়ে সরকার জনগণকে আবারো ঋণের মধ্যে ফেলছে। এর আগে বলেছিলেন আইএমএফের ঋণ লাগবে না, এখন কেন সরকার আইএমএফের ঋণ নিচ্ছে? কারণ, দুর্নীতি করে রিজার্ভ ফাঁকা করে ফেলেছে।

তিনি বলেন, টাকা পাচার করে বিদেশে ব্যবসা করার হিড়িক পড়েছে। একটি দেশে বাংলাদেশীদের বিনিয়োগের হিড়িক পড়েছে। সেখানকার শেয়ার ব্যবসাসহ নানান জায়গায় বিনিয়োগ করছে বাংলাদেশীরা।

বিএনপি মহাসচিব বলেন, জিয়ার মাজার সরিয়ে নেয়ার কথা বলে ষড়যন্ত্র করা হচ্ছে, বিএনপি এটাকে হালকা করে নিচ্ছে না। এর মাধ্যমে জনগণের নজর ভিন্ন দিকে নিতে চায় সরকার, তা হতে দেবে না বিএনপি। নিরপেক্ষ সরকারের হাতে অবিলম্বে ক্ষমতা দিয়ে সরে দাঁড়ান।

বিএনপির ‘বিপ্লব ও সংহতি দিবস’ এবং দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও তার স্ত্রী ডা. জোবায়দা রহমানের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানার প্রতিবাদে এ কর্মসূচি করছে স্বেচ্ছাসেবক দল।

স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক রাজীব আহসানের সঞ্চালনায় এবং সভাপতি এসএম জিলানীর সভাপতিত্বে সমাবেশে অন্যদের মধ্যে বিএনপির স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক মীর শরাফত আলী সপু, স্বেচ্ছাসেবক দলের সাবেক সভাপতি ফজলুল হক মিলু, আব্দুল কাদির ভূঁইয়া জুয়েল, মুস্তাফিজুর রহমান, ঢাকা মহানগর নেতা ইশরাক হোসেন, যুবদল সভাপতি সুলতান সালাউদ্দিন টুকু প্রমুখ বক্তব্য রাখেন।


আরো সংবাদ



premium cement