১৯ মে ২০২৪, ০৫ জৈষ্ঠ ১৪৩১, ১০ জিলকদ ১৪৪৫
`


জোবায়দা রহমানের বিরুদ্ধে মামলা চলবে কি না, আদেশ ১৩ এপ্রিল

- ছবি - সংগৃহীত

জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের মামলায় বিএনপি’র ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের স্ত্রী জোবায়দা রহমানের লিভ টু আপিলের শুনানি শেষ হয়েছে। আগামী ১৩ এপ্রিল আদেশ দেয়া হবে। ওই দিনই জানা যাবে জোবায়দা রহমানের বিরুদ্ধে এ মামলা চলবে কি না।

এর আগে গত বছরের ১ এপ্রিল জোবায়দা রহমানের এ লিভ টু আপিলের শুনানি শেষে ৮ এপ্রিল আদেশের দিন ধার্য ছিল। কিন্তু করোনা পরিস্থিতিতে সে আদেশ আর হয়নি। প্রায় এক বছর পর প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী নেতৃত্বাধীন চার বিচারপতির আপিল বিভাগে বৃহস্পতিবার (৭ এপ্রিল) আবার এ বিষয়ে শুনানি হয়। শুনানি শেষে আদেশের জন্য ১৩ এপ্রিল দিন ধার্য করেন আদালত।

জোবায়দার পক্ষে আদালতে ছিলেন আইনজীবী এ জে মোহাম্মদ আলী। দুদকের পক্ষে ছিলেন আইনজীবী মোঃ খুরশীদ আলম খান। এ ছাড়া রাষ্ট্রপক্ষে শুনানি করেন অ্যাটর্নি জেনারেল এ এম আমিন উদ্দিন।

সম্পদের তথ্য গোপন ও জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগে ২০০৭ সালের ২৬ সেপ্টেম্বর তারেক রহমান, তার স্ত্রী ডা. জোবায়দা রহমান ও শাশুড়ি সৈয়দা ইকবাল মান্দ বানুর বিরুদ্ধে কাফরুল থানায় মামলা করে দুদক।

এরপর ২০০৮ সালের ৩১ মার্চ এ মামলায় অভিযোগপত্র দেয় দুদক। অভিযোগপত্র দাখিলের পর মামলা বাতিল চেয়ে জোবায়দা রহমান হাইকোর্টে আবেদন করেন। চূড়ান্ত শুনানি শেষে ২০১৭ সালের ১২ এপ্রিল জোবায়দার আবেদন খারিজ (রুল ডিসচার্জ) করে রায় দেন হাইকোর্ট। একই সঙ্গে ওই মামলায় আট সপ্তাহের মধ্যে বিচারিক আদালতে হাজির হতে জোবায়দা রহমানকে নির্দেশ দেয়া হয়। এ রায়ের বিরুদ্ধে একই বছর আপিলের অনুমতি চেয়ে আবেদন (লিভ টু আপিল) করেন জোবায়দা রহমান।


আরো সংবাদ



premium cement