১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলকদ ১৪৪৫
`


বাংলাদেশ বিরাট সংকটের সম্মুখীন : ড. খন্দকার মোশাররফ

বাংলাদেশ বিরাট সংকটের সম্মুখীন : ড. খন্দকার মোশাররফ - ছবি : সংগৃহীত

বিএনপি'র স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন বলেছেন, বাংলাদেশ আজ বিরাট সংকটের সম্মুখীন, দেশে গণতন্ত্র নেই। আমাদের যারা মুক্তিযুদ্ধের ছিলেন মুক্তিযুদ্ধের মূল যে আকাঙ্ক্ষা স্বপ্ন ছিল একটা গণতান্ত্রিক বাংলাদেশ। সেই গণতন্ত্রকে আজকে যারা ক্ষমতায় তারা বারবার হত্যা করেছে। ৭২ থেকে ৭৫ সাল বাকশাল প্রতিষ্ঠা করে গণতন্ত্রকে হত্যা করেছে। আবার এই সময়ে সে ১/১১ সরকার তাদেরকে বসিয়ে দিয়ে গেছে। সরকার টিকিয়ে রাখার জন্য আমাদের নেত্রী যে তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থা করে দিয়েছিলেন সেটাও তারা (সরকার) বাতিল করেছেন। আজকে গায়ের জোরে সরকার টিকে রয়েছে।

মঙ্গলবার বিকেলে জাতীয় প্রেসক্লাবে শ্রমিক দলের সাবেক সহ-সাধারণ সম্পাদক একেএম ফজলুল হক মোল্লা'র প্রথম মৃত্যুবার্ষিকী উপলক্ষে আয়োজিত স্মরণসভা তিনি এসব কথা বলেন।

খন্দকার মোশাররফ হোসেন বলেন, এই সরকার গায়ের জোরে টিকে থাকার জন্য গণতন্ত্রকে হত্যা করেছে; মানুষের ভোটের অধিকার কেড়ে নিয়েছে। মানুষের মৌলিক অধিকার কেড়ে নিয়েছে, দেশে মানবাধিকার নেই। আজকে মানবাধিকার লঙ্ঘনের জন্য আমেরিকা বাংলাদেশের একটি প্রতিষ্ঠানের বড় বড় কর্মকর্তার বিরুদ্ধে নিষেধাজ্ঞা দিয়েছে। এতে করে আমাদের ভাবমূর্তি বিদেশে ক্ষুন্ন হয়েছে। এর জন্য কারা দায়ী? দায়ী এই সরকার।

তিনি বলেন, দ্রব্যমূল্য ঊর্ধ্বগতি জন্য মানুষের জীবন দুর্বিষহ হয়ে গেছে। টিসিবির ট্রাকের পেছনে মধ্যবিত্তরাও দাঁড়াচ্ছেন, কিন্তু সারাদিন দাঁড়িয়ে থেকে পণ্য পাচ্ছে না। দ্রব্যমূল্য নিয়ন্ত্রণ করার কোনো সাহস বা সুযোগ এই সরকারের নেই।

বিএনপির এই নীতিনির্ধারক বলেন, সিন্ডিকেটের মাধ্যমে দ্রব্যমূল্য বৃদ্ধি করা হচ্ছে। এর কারণ হচ্ছে তাদের পকেট ভর্তি করা। এই যে যারা সিন্ডিকেট তারা সকলেই আওয়ামী লীগ। আওয়ামী লীগ নেতাদের সন্তানরা প্রশাসনের মধ্যে, ব্যবসায়ীদের মধ্যে সিন্ডিকেট তৈরি করে সরকার চালাচ্ছে। আজকে দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি তাদের সিন্ডিকেটের কারণে হচ্ছে।

তিনি বলেন, ফজলুল হক মোল্লা বেঁচে থাকলে অন্যান্য মানুষের মতো দেশে গণতন্ত্র ফিরিয়ে আনার জন্য মানবাধিকার ফিরিয়ে আনার জন্য দ্রব্যমূল্যের উর্ধ্বগতির লাগাম টেনে ধরার জন্য আন্দোলনে আজকে শুনলাম মোল্লা আমাদের সামনে থাকতেন।

এসময় তিনি আরো বলেন, আমরা সকলে ঐক্যবদ্ধ হয়ে বর্তমান ফ্যাসিস্ট সরকারের হাত থেকে জনগণকে রক্ষা করতে পারি। গণতন্ত্র পুনরুদ্ধার করে আমাদের নেত্রী বেগম খালেদা জিয়াকে মুক্ত করতে পারি এবং তারেক রহমানকে দেশে ফিরিয়ে আনতে পারি।

 

দেখুন:

আরো সংবাদ



premium cement