২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫
`


মূল্য পরিস্থিতি নিয়ন্ত্রণের দাবিতে জামায়াতের বিক্ষোভ

মূল্য পরিস্থিতি নিয়ন্ত্রণের দাবিতে জামায়াতের বিক্ষোভ - ছবি : নয়া দিগন্ত

লাগামহীন মূল্যস্ফীতির প্রতিবাদে এবং অবিলম্বে মূল্য পরিস্থিতি নিয়ন্ত্রণের দাবিতে বাংলাদেশ জামায়াতে ইসলামী ঢাকা মহানগরী উত্তরের মিরপুর উত্তর ও শাহআলী থানার যৌথ উদ্যোগে মঙ্গলবার এক বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়।

মিছিলটি মিরপুর-১ থেকে শুরু হয়ে নগরীর বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে সংক্ষিপ্ত সমাবেশের মাধ্যমে শেষ হয়। মিরপুর উত্তর থানার আমীর মনিরুল ইসলাম ও শাহআলী থানার আমীর ডা: মঈন উদ্দিনের নেতৃত্বে মিছিলে উপস্থিত ছিলেন মিরপুর উত্তর থানার নায়েবে আমীর লিয়াকত আলী, সেক্রেটারি রফিকুল ইসলাম রিমন, শূরা ও কর্মপরিষদ সদস্য মো: জামাল উদ্দিন, মো: হাসানুল বান্না চপল, শাহআলী থানা নায়েব আমীর দৌলত আহমেদ, সেক্রেটারি জিএম হাফিজুর রহমানসহ উভয় থানার নেতৃবৃন্দ।

মিছিল পরবর্তী সমাবেশে বক্তারা বলেন, সরকার জনগণের কথা না ভেবে নিজেদের আখের গোছাতে ব্যস্ত হয়ে পড়েছে। সরকারের উদাসীনতা ও নির্লিপ্ততার কারণে মূল্যস্ফীতি এখন সাধারণ মানুষের ক্রয়ক্ষমতার বাইরে চলে গেছে। ফলে সারা দেশেই নীরব দুর্ভিক্ষ শুরু হয়েছে। কিন্তু সরকার পরিস্থিতি নিয়ন্ত্রণ না করে এমন কিছু করছে যার সাথে জনস্বার্থের কোনো সম্পর্ক নেই। তারা অবিলম্বে সিন্ডিকেট ভেঙে দিয়ে বাজারে শৃঙ্খলা ফিরিয়ে আনার জন্য সরকারের প্রতি জোর দাবি জানান। অন্যথায় গণবিরোধী সরকারকে জনগণের রোষানলে ক্ষমতা থেকে বিদায় নিতে হবে।

তারা বলেন, মূলত সরকার অত্যন্ত পরিকল্পিতভাবেই দ্রব্যমূল্য বৃদ্ধি করেছে। তারা সিন্ডিকেটের মাধ্যমে অবৈধভাবে ক্ষমতায় আশার কারণেই বাজার সিন্ডিকেটের বিরুদ্ধে কোনো কার্যকর ব্যবস্থা গ্রহণ করতে পারছে না। ফলে একশ্রেণীর অসাধু ব্যবসায়ী মজুতদারী ও সিন্ডিকেট করে বাজার পরিস্থিতিকে অস্থিতিশীল করে তুলেছে। দেশে নিত্যপণ্যের পর্যাপ্ত মজুদ থাকলেও সৃষ্টি করা হয়েছে কৃত্রিম সঙ্কট। এতে প্রমাণ হয় দ্রব্যমূল্য বৃদ্ধির পেছনে সরকার সংশ্লিষ্টদের বড় ধরনের হাত রয়েছে।

সরকারের উদাসীনতার কারণেই দেশের সার্বিক মূল্য পরিস্থিতির অবনতি : ড. হেলাল

দেশে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের অস্বাভাবিক মূল্যবৃদ্ধির প্রতিবাদে রাজধানীতে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করেছে বাংলাদেশ জামায়াতে ইসলামী ঢাকা মহানগরী দক্ষিণের রমনা থানা। বিক্ষোভ মিছিলে নেতৃত্ব দেন কেন্দ্রীয় মজলিশে শূরার সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের সহকারী সেক্রেটারি অ্যাডভোকেট ড. মো: হেলাল উদ্দিন।

মঙ্গলবার (২২ মার্চ) দুপুরে রাজধানীর মালিবাগ-মৌচাক মোড় থেকে মিছিলটি শুরু হয়ে আশেপাশের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে সমাবেশের মাধ্যমে শেষ হয়।

বিক্ষোভ সমাবেশে আরো উপস্থিত ছিলেন মহানগরী দক্ষিণের কর্মপরিষদ সদস্য আমিনুর রহমান, মহানগরী মজলিশে শূরা সদস্য আহসান হাবিব, শাহীন আহমদ খান, রমনা থানা সেক্রেটারি আবু রায়হান, জামায়াত নেতা আবু সায়েম, আব্দুল মুনিম খান, বাংলাদেশ ইসলামী ছাত্রশিবিরের ঢাকা মহানগরী পূর্বের সেক্রেটারি আরিফুর রহমানসহ জামায়াতের রমনা থানার বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ।

বিক্ষোভ মিছিল শেষে প্রতিবাদ সমাবেশে অ্যাডভোকেট ড. মো: হেলাল উদ্দিন বলেন, সরকারের উদাসীনতা ও ব্যর্থতার কারণেই দেশের সার্বিক মূল্য পরিস্থিতির বড় ধরনের অবনতি হয়েছে। চাল, ডাল, পেয়াজ, তেলসহ নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্য সাধারণ মানুষের ক্রয় ক্ষমতার বাইরে চলে গেছে। দিন দিনই জিনিসপত্রের দাম বাড়ছে। এতে জনগণের জীবন যাপন দুর্বিষহ হয়ে উঠেছে। জিনিসপত্রের দাম বাড়ার সাথে সাথে জনগণের মধ্যে ক্ষোভও পাল্লা দিয়ে বাড়ছে। বাজার নিয়ন্ত্রণ করতে সরকার ব্যর্থতার পরিচয় দিচ্ছে।

11-1

তিনি দ্রব্যমূল্য নিয়ন্ত্রণসহ দেশকে স্থিতিশীল অবস্থায় রাখতে চাল তেল গ্যাসসহ নিত্যব্যবহার্য জিনিসপত্রের দাম নিয়ন্ত্রণের জন্য সরকারের প্রতি আহ্বান জানান।

তিনি আরো বলেন, কায়েমী স্বার্থবাদী মহল সিন্ডিকেটের মাধ্যমে দেশকে অস্থিতিশীল করে তুলেছে। অথচ সরকার তাদের বিরুদ্ধে কার্যকর কোনো ব্যবস্থা গ্রহণ করতে পারছে না। ভোটারবিহীন আওয়ামী লীগ সরকার রাতের ভোটে নির্বাচিত বলেই জনগণের প্রতি তাদের কোন দায়বদ্ধতা নেই। গণবিচ্ছিন্ন এই সরকার নিজেদের অবৈধ ক্ষমতাকে দীর্ঘায়িত করতেই ব্যস্ত। এমতাবস্থায় জনগণ নীরব বসে থাকবে না। গণতান্ত্রিক আন্দোলনের মাধ্যমে তাদের ন্যায্য অধিকার আদায় করবে।

তিনি এই অবৈধ সরকারের হাত থেকে দেশের জনগণকে রক্ষার জন্য সকলকে ঐক্যবদ্ধ ভূমিকা পালনের উদাত্ত আহ্বান জানান।

তুরাগ মধ্য ও তুরাগ দক্ষিণ থানা
তুরাগ মধ্য ও তুরাগ দক্ষিণ থানার উদ্যোগে দ্রব্যমূল্যের লাগামহীন উর্ধ্বগতির প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও সমাবেশ রাজধানীর কামারপাড়ার রানাভোলা এলাকায় অনুষ্ঠিত হয়। তুরাগ মধ্য থানা আমির গাজী মনির হোসেন ও তুরাগ দক্ষিণথানার আমীর সাইদুর রহমান মোল্লার নেতৃত্বে মিছিলে আরো উপস্থিত ছিলেন তুরাগ দক্ষিণ থানার নায়েবে আমির মাহবুব আলম, মধ্য থানা সেক্রেটারি আব্দুল্লাহ রেজা, শূরা ও কর্মপরিষদ সদস্য অ্যাডভোকেট সুরুজ্জামান, নাজিমউদ্দীন ও মিজানুর রহমান প্রমুখ।

তেজগাঁও উত্তর ও তেজগাঁও শিল্পাঞ্চল
তেজগাঁও উত্তর ও তেজগাঁও শিল্পাঞ্চল থানার যৌথ উদ্যোগে নগরীতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়। মিছিলটি নাবিস্ক থেকে শুরু হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে তিব্বতে এসে সমাবেশের মাধ্যমে শেষ হয়। সমাবেশে বক্তব্য রাখেন হাতিরঝিল জোনের পরিচালক হেমায়েত হোসাইন, তেজগাঁও উত্তর থানা আমির হাফেজ আহসান উল্লাহ, তেজগাঁও শিল্পাঞ্চল থানা আমির আলাউদ্দীন আহমেদ, জামায়াত নেতা মোহাম্মদ উল্লাহ ভূঁইয়া হারুন, শ্রমিক নেতা বাবর আলী, জামায়াত নেতা নূর মোহাম্মদ জাহিদ ও অপু রহমান প্রমুখ। বিজ্ঞপ্তি


আরো সংবাদ



premium cement