২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

খালেদা জিয়ার অসুস্থতার জন্য সরকার দায়ী : ডা: ইরান

খালেদা জিয়ার অসুস্থতার জন্য সরকার দায়ী : ডা: ইরান - ছবি : নয়া দিগন্ত

বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া অসুস্থতার দায় সরকার এড়াতে পারে না মন্তব্য করে বাংলাদেশ লেবার পার্টির চেয়ারম্যান ডা: মোস্তাফিজুর রহমান ইরান বলেছেন, সরকার মিথ্যা ও ভিত্তিহীন মামলা দিয়ে হয়রানি করতেই আদালতকে ব্যবহার করে বেগম খালেদা জিয়াকে সাজা দিয়েছে। বিনা চিকিৎসায় বছরের পর বছর কারাবন্দী থাকায় বেগম জিয়া এখন গুরুতর অসুস্থ। বেগম জিয়ার সুচিকিৎসার জন্য তার পরিবার বিদেশে নেয়ার সুপারিশ করলেও সরকার চিকিৎসা প্রাপ্তিতে বাধা সৃষ্টি করেছে যা নিন্দনীয় ও ন্যাক্কারজনক। অনেক সাজাপ্রাপ্ত বর্তমান সরকারের এমপি-মন্ত্রী হিসেবে বহাল থাকলেও রাজনৈতিক প্রতিহিংসা চরিতার্থ করতে বেগম খালেদা জিয়াকে চিকিৎসা নিতে বাধাগ্রস্ত করা হয়েছে। বেগম খালেদা জিয়া শুধু তিনবারের প্রধানমন্ত্রী নন, স্বাধীনতার ঘোষক ও মুক্তিযুদ্ধের সেক্টর কমান্ডারের সহধর্মীনি। তার সাথে সরকারের এহেন আচারণ ফ্যাসিবাদী ও মানবতাবিরোধী অপরাধের শামিল।

আওয়ামী সরকার বেগম জিয়াকে বিনা চিকিৎসায় মৃত্যুর দিকে ঠেলে দিচ্ছে মন্তব্য করে ডা: ইরান বলেন, শেখ হাসিনা রাজনৈতিকভাবে খালেদা জিয়াকে মোকাবিলা করতে ব্যর্থ হয়ে পরিকল্পিতভাবে সাজানো মিথ্যা ও ভিত্তিহীন মামলায় কারাবন্দী করেছে। এখন তাকে মৌলিক অধিকার চিকিৎসা থেকে বঞ্চিত রেখে মৃত্যুর দিকে ঠেলে দিচ্ছে। সরকার খালেদা জিয়াকে সেনানিবাসের বাড়ি থেকে উচ্ছেদ করেছে, ষড়যন্ত্রের মাধ্যমে গণতন্ত্র ও ভোটাধিকার হরণ করে ক্ষমতা থেকে দূরে রেখেছে। তারেক রহমানকে মিথ্যা মামলায় সাজা দিয়ে দেশান্তরী করেছে।

তিনি রোববার বিকেল ৫টায় উত্তরা কমিউনিটি সেন্টারে বাংলাদেশ যুব মিশন আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন।

বাংলাদেশ যুব মিশন আহ্বায়ক মো: ইমরাল কায়েসের সভাপতিত্বে ও সদস্য সচিব শওকত হোসেন চৌধুরীর পরিচালনায় সভায় বক্তব্য রাখেন লেবার পার্টির ভাইস চেয়ারম্যান আমিনুল ইসলাম আমিন, সাংগঠনিক সম্পাদক মো: হুমাউন কবির, ঢাকা উত্তর লেবার পার্টির সদস্য সচিব আরিফ সরকার, কেন্দ্রীয় সদস্য মো: খোরশেদ আলম, বিএনপির রুপনগর থানার যুগ্ম-সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন জসিম, যুবমিশনের যুগ্ম-আহ্বায়ক মোরশেদুল ইসলাম ও ছাত্রমিশনের সাবেক সাংগঠনিক সম্পাদক ইঞ্জিনিয়ার মফিদুল ইসলাম মজনু প্রমুখ।

সভায় বেগম খালেদা জিয়ার দ্রুত সুস্থতা কামনায় বিশেষ দোয়া ও মুনাজাত পরিচালনা করেন ঢাকা উত্তর লেবার পার্টির সদস্য সম্পাদক মাওলানা মিজানুর রহমান। বিজ্ঞপ্তি।


আরো সংবাদ



premium cement