২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫
`


আলেমদের গণহারে গ্রেফতারের নিন্দা জামায়াতের

আলেমদের গণহারে গ্রেফতারের নিন্দা জামায়াতের - ফাইল ছবি

দেশে মাদরাসা শিক্ষকসহ আলেম-ওলামাদের গণহারে গ্রেফতারের নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বাংলাদেশ জামায়াতে ইসলামী। সংগঠনের পক্ষ থেকে সেক্রেটারি জেনারেল ও সাবেক এমপি অধ্যাপক মিয়া গোলাম পরওয়ার শনিবার এক বিবৃতিতে এ নিন্দা জানান।

বিবৃতিতে জামায়াত নেতা বলেন, পবিত্র রমাদানের শুরুতেই দেশের আলেম-ওলামা ও মাদরাসা শিক্ষকদের সরকার গণহারে গ্রেফতার করছে ও রিমান্ডে নিয়ে নির্যাতন চালাচ্ছে। সরকারের এই আচরণ অত্যন্ত অমানবিক ও দুঃখজনক।

অধ্যাপক মিয়া গোলাম পরওয়ার আরো বলেন, রাজনৈতিক নিপীড়নের মাধ্যমে জনগণের কণ্ঠরোধ করার এক অশুভ খেলায় মেতে উঠেছে সরকার। গত কয়েক দিনে সারাদেশে শত শত আলেম-ওলামা, মাদরাসা শিক্ষক ও ছাত্র গ্রেফতার করা হয়েছে।

বিবৃতিতে বলা হয়, যেকোনো ইসলামবিরোধী ইস্যুতে ধর্মীয় দৃষ্টিকোণ থেকে প্রতিবাদ করা দেশের আলেম-ওলামার নৈতিক দায়িত্ব। তাদের এই নৈতিক দায়িত্ব পালনে বাধা দান ও তাদেরকে গ্রেফতারের ঘটনা দুঃখজনক।

আলেম ও মাদরাসা শিক্ষকদের অবিলম্বে গ্রেফতার ও হয়রানি বন্ধের পাশাপাশি বন্দীদের মুক্তির দাবিও জানান জামায়াতের সেক্রেটারি জেনারেল। মিয়া গোলাম পরওয়ার বলেন, মুক্তি দিয়ে তাদেরকে পরিবারের সাথে রোজা পালনের সুযোগ দেয়ার জন্য আমরা সংশ্লিষ্ট মহলের প্রতি আহ্বান জানাচ্ছি। প্রেস বিজ্ঞপ্তি


আরো সংবাদ



premium cement