২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

স্বাস্থ্যখাতে অব্যবস্থাপনায় গভীর উদ্বেগ জামায়াতের

অধ্যাপক মিয়া গোলাম পরওয়ার - ফাইল ছবি

দেশের স্বাস্থ্যখাতে সীমাহীন অব্যবস্থাপনা ও বিপর্যয়কর পরিস্থিতিতে গভীর উদ্বেগ প্রকাশ করেছে বাংলাদেশ জামায়াতে ইসলামী। বুধবার সংগঠনের সেক্রেটারি জেনারেল ও সাবেক এমপি অধ্যাপক মিয়া গোলাম পরওয়ার এক বিবৃতিতে এ উদ্বেগের কথা জানান।

অধ্যাপক মিয়া গোলাম পরওয়ার বলেছেন, দেশের স্বাস্থ্যসেবা ভেঙে পড়েছে। সকল ক্ষেত্রে অব্যবস্থাপনা ও বিপর্যয়কর পরিস্থিতি বিরাজ করছে। কোথাও কোনো শৃঙ্খলা নেই। করোনা পরিস্থিতির প্রতিনিয়ত অবনতি ঘটছে। প্রতিদিন বিপুল সংখ্যক মানুষের মৃত্যু হচ্ছ। এ পর্যন্ত দেশে করোনায় লাখ লাখ ৫১ হাজার ৬৫২ আক্রান্ত ও নয় হাজার ৩৮৪ জন মৃত্যুবরণ করেছেন।

তিনি বলেন, সরকারের পক্ষ থেকে যথাযথ পদক্ষেপ গ্রহণ না করায় সর্বত্রই এক অরাজক অবস্থা বিরাজ করছে। হাসপাতালগুলোতে পর্যাপ্ত চিকিৎসা সামগ্রী নেই। সাধারণ বেড ও আইসিইউতে কোনো সিট খালি নেই। অনেকে রোগী নিয়ে বিভিন্ন হাসপাতালে ঘুরেও ভর্তি করাতে পারছেন না। বিনা চিকিৎসায় রাস্তায় মানুষ মারা যাচ্ছে। স্বাস্থ্যবিধি পালনের ব্যাপারেও সরকারের পক্ষ থেকে যথেষ্ট মনিটরিং নেই। সকল ক্ষেত্রেই সরকারের ব্যর্থতার চিত্র ফুটে উঠছে।

জামায়াত সেক্রেটারি জেনারেল আরো বলেন, প্রতিটি হাসপাতালে শূন্য পদের অনুকূলে চিকিৎসক নিয়োগ, হাসপাতালগুলোতে করোনা ইউনিট ও আইসিইউ বেড বৃদ্ধি, অক্সিজেনসহ জরুরি সুরক্ষা সামগ্রী সরবরাহসহ জনসাধারণের স্বাস্থ্যসেবা নিশ্চিত করার দ্রুত পদক্ষেপ গ্রহণের জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি আহ্বান জানাচ্ছি।

বিজ্ঞপ্তি

 


আরো সংবাদ



premium cement