২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫
`

কেন্দ্রীয় ছাত্রদলের বিক্ষোভ মিছিল স্থগিত

‘শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান স্কুল’-এর নাম পরিবর্তন করার প্রতিবাদে বিক্ষোভ মিছিল করেছে ঢাকা মহানগর উত্তর ছাত্রদল। - ছবি : নয়া দিগন্ত

ছাত্রদল কেন্দ্রীয় সংসদ ঘোষিত বিক্ষোভ মিছিল কর্মসূচি প্রত্যাহার করা হয়েছে। ‘শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান স্কুল’-এর নাম পরিবর্তনের প্রতিবাদে আজ মঙ্গলবার দুপুর দুইটায় রাজধানীর নয়া পল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে বিক্ষোভ মিছিল করার কথা ছিল ছাত্রদল কেন্দ্রীয় সংসদের। তবে কর্মসূচি শুরুর কয়েক ঘণ্টা আগে তারা তাদের কর্মসূচি প্রত্যাহার করে নেন।

এ বিষয়ে জানতে চাইলে ছাত্রদল কেন্দ্রীয় সংসদের সিনিয়র সহ-সভাপতি কাজী রফিকুল ইসলাম শ্রাবন বলেন, আজকে আমাদের সকল জেলা মহানগর ও বিশ্ববিদ্যালয় শাখাগুলো পূর্বঘোষিত বিক্ষোভ মিছিলের কর্মসূচি পালন করেছে। তাই ছাত্রদল কেন্দ্রীয় সংসদ আজকের কর্মসূচি পরিবর্তন করেছে এবং তা পরবর্তী তারিখ নির্ধারণ করে জানানো হবে। এ সময় নয়া পল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয় থেকে দুইজন ছাত্রদল কর্মীকে গ্রেফতার করা হয়েছে বলেও দাবি জানান তিনি।

এ বিষয়ে ছাত্রদল কেন্দ্রীয় সংসদের সাংবাদিক সম্পাদক মাহমুদ জুয়েল বলেন, ‘শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান স্কুল’-এর নাম পরিবর্তনের প্রতিবাদে আজকের সারাদেশে ছাত্রদল বিক্ষোভ মিছিল করেছে। সেগুলো ছাত্রদল কেন্দ্রীয় সংসদকে মনিটরিং করতে হয়েছে এবং তা অরগানাইজ করতে হয়েছে। ফলে আমরা আমাদের আজকের কর্মসূচি পরিবর্তন করেছি। পরবর্তীতে আমাদের কর্মসূচির তারিখ নির্ধারণ করে তা জানিয়ে দেয়া হবে।

এদিকে রাজধানীর পুরান ঢাকায় ‘শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান স্কুল’-এর নাম পরিবর্তন করার প্রতিবাদে বিক্ষোভ মিছিল করেছে ঢাকা মহানগর উত্তর ছাত্রদল।

মঙ্গলবার দুপুরে রাজধানীর বাড্ডা থানা রোড থেকে শুরু হয় বিক্ষোভ মিছিলটি সুবাস্তু শপিং কমপ্লেক্সের সামনে এসে শেষ হয়।

ছাত্রদল ঢাকা মহানগর উত্তরের সাধারণ সম্পাদক সাজ্জাদ হসেন রুবেলের নেতৃত্বে মহানগর ছাত্রদলের সিনিয়র সহ-সভাপতি সাখাওয়াত হোসেন, সাংগঠনিক সম্পাদক রাসেল বাবু, যুগ্ম সম্পাদক হাবিবুর রহমান সুমনসহ অর্ধশত নেতাকর্মী বিক্ষোভ মিছিলে অংশ নেয়।


আরো সংবাদ



premium cement
গফরগাঁওয়ে রাজিব হত্যা মামলার আসামি গ্রেফতার ও বিচার দাবি লক্ষ্মীপুর জেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক ইমতিয়াজ আটক টিভিতে বিব্রতকর সাক্ষাৎকারের পর অবস্থান পাল্টালেন বিএনপি নেতা শ্বশুরের ঘর থেকে যুবকের ঝুলন্ত লাশ উদ্ধার চুয়াডাঙ্গায় তাপমাত্রা ৪৩ ডিগ্রির কাছে আচরণবিধি লঙ্ঘন ও উসকানিমূলক বক্তব্য প্রদানে অধ্যক্ষ এবং চেয়ারম্যান গ্রেফতার আবারো পিএমএল-এনের সভাপতি হচ্ছেন নওয়াজ শরিফ বিষখালী নদী থেকে ২২ ঘণ্টা পর নিখোঁজ জেলের লাশ উদ্ধার ৩ জেলায় বয়ে যাচ্ছে অতি তীব্র তাপপ্রবাহ ছত্তিশগড়ে ২৯ জন মাওবাদী নিহত হওয়ার পর এলাকায় যে ভয়ের পরিবেশ নেতানিয়াহুকে গাজার কসাই বললেন এরদোগান

সকল