২০ মে ২০২৪, ০৬ জৈষ্ঠ ১৪৩১, ১১ জিলকদ ১৪৪৫
`


ইসলামাবাদে এফ-১৬ যুদ্ধবিমান বিধ্বস্ত, পাইলট নিহত

-

পাকিস্তানের রাজধানী ইসলামাবাদের আকাশে আজ (বুধবার) একটি এফ-১৬ যুদ্ধবিমান বিধ্বস্ত হয়েছে। ২৩ মার্চ অনুষ্ঠেয় পাকিস্তান দিবসের বিমান-কুচকাওয়াজে অংশ নেয়ার অনুশীলন চলাকালে রাজধানীর শাকাপারিয়ান এলাকায় এফ-১৬টি বিধ্বস্ত হয়। বিমানটির পাইলট উইং কমান্ডার নুমান আকরাম নিহত হয়েছেন বলে ধারণা করা হচ্ছে।

দুর্ঘটনার কারণ নির্ণয়ের জন্য গঠন করা হয়েছে একটি তদন্ত কমিটি ।

১৯৮০-এর দশকে সংগৃহীত এফ-১৬’র বহর পাকিস্তানের বিমান প্রতিরক্ষার ক্ষেত্রে প্রধান ভূমিকা পালন করছে। এ বিমানের নানা সংস্করণ ব্যবহার করে পাকিস্তান বিমান বাহিনী বা পিএএফ। এর মধ্যে ব্লক-৫২’র বিমানগুলোকে সর্বাধুনিক হিসেবে বিবেচিত হয়। পিএএফে ব্যবহৃত এফ-১৬’র বহরকে একাধিক আধুনিকায়ন করার মধ্য দিয়ে শত্রুর জন্য প্রাণঘাতী যুদ্ধবিমানে রূপান্তর করা হয়েছে।
সূত্র : পার্স/ডন


আরো সংবাদ



premium cement
ঝালকাঠিতে চোর সন্দেহে যুবককে পিটিয়ে হত্যা টানা চতুর্থবার প্রিমিয়ার লিগ শিরোপা জিতে ম্যান সিটির রেকর্ড ইরানের প্রেসিডেন্টের মৃত্যুতে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শোক অবিলম্বে ১০ম ওয়েজবোর্ডে গঠনের দাবি বিএফইউজের হযরত পালনপুরী রহ:, জীবন ও কর্ম রাইসির হেলিকপ্টার বিধ্বস্তে ইসরাইলের হাত! দ্বিতীয়বারের মত প্রিমিয়ার লিগের গোল্ডেন বুট জয় করলেন হালান্ড সাভারে মোটরসাইকেল দুর্ঘটনায় পুলিশ কর্মকর্তা আহত, স্ত্রী নিহত বাংলাদেশে মেয়েদের ক্রীড়ায় সাফল্যের আড়ালে ভিন্ন চিত্র এইচপির দল ঘোষণা, নতুন মুখের আধিপত্য খেলাধুলা ও সাংস্কৃতিতে যারা দক্ষ তারা বিশেষ মেধাসম্পন্ন : জবি ভিসি

সকল