০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১, ২৫ শাওয়াল ১৪৪৫
`


মেডিকেল রিপোর্টের সাথে খালেদা জিয়ার অবস্থার মিল পায়নি পরিবার

মেডিকেল রিপোর্টের সাথে খালেদা জিয়ার অবস্থার মিল পায়নি পরিবার - ছবি : সংগৃহীত

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার বোন সেলিম ইসলাম বলেছেন, আদালতে বেগম খালেদা জিয়ার সর্বশেষ শারীরিক অবস্থা নিয়ে মেডিকেল বোর্ডের যে রিপোর্ট পেশ করা হয়েছে তার সাথে বিএনপি চেয়ারপার্সনের শারীরিক অবস্থার বাস্তবে কোনো মিল নেই।

সোমবার বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) চিকিৎসাধীন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার সাথে সাক্ষাৎ শেষে তিনি এ অভিযোগ করেছেন।

সোমবার বেলা ৩টায় বিএনপি চেয়ারপার্সন ও সাবেক প্রধানমন্ত্রী কারারুদ্ধ বেগম খালেদা জিয়ার সাথে দেখা করতে আসেন তার পরিবারের সদস্যরা। পরিবারের সদস্যদের মধ্যে ছিলেন, বেগম খালেদা জিয়ার সেজো বোন সেলিমা ইসলাম, তার স্বামী অধ্যাপক রফিকুল ইসলাম, ছোট ভাই শামীম এস্কান্দার, তার স্ত্রী কানিজ ফাতেমা, তার ছেলে অভিক এস্কান্দার।

বিকাল সাড়ে ৪টার দিকে দেখা শেষে সেলিমা ইসলাম গণমাধ্যমকে বলেন, বেগম খালেদা জিয়া শরীর খুবই খারাপ। এখন তার পেটের ব্যথা। সে হাঁটাচলা করতে পারছেন না। ঠিকমত খেতে পারছেন না। ডাক্তার ঠিকমত ওষুধ দিচ্ছে না। ঠিকমত চিকিৎসা হচ্ছে না। এখানে কিভাবে সে বাঁচবে?

ডায়াবেটিস কন্ট্রোলে আসতেছে না। ডায়াবেটিসের সুগার ১২ নিচে কখোনই আসেনি। ১৪ থেকে ১৫ পর্যন্ত সব সময় থাকে। আজ ১৪ আছে।

প্যারোলে মুক্তির ব্যাপারে কিছু বলেছে নাকি? জানতে চাইলে তিনি বলেন, এই ব্যাপারে বেগম খালেদা জিয়ার সঙ্গে কোন কথা হয়নি। তারা খালেদ জিয়াকে তো জামিন দিলেন না। খালেদা জিয়ার শারীরিক অবস্থা বিবেচনা করে তাকে জামিন দিতে পারত। জামিন মানে তো মুক্তি না। জামিনন না ওকে নজিরবিহীন বলেও মন্তব্য করেছন খালেদা জিয়া।

গত ১৪ ডিসেম্বর স্বজনদের দেখা করার কথা ছিল। অনিবার্য কারণে কারা কর্তৃপক্ষ তাৎক্ষনিক সাক্ষাতের অনুমতি বাতিল করে।

উল্লেখ্য, সর্বশেষ গত ১৩ই নভেম্বর বেগম খালেদা জিয়ার সাথে বিএসএমএমইউতে তার স্বজনরা সাক্ষাৎ করেন।


আরো সংবাদ



premium cement
টানা জয়ের খোঁজে অপরিবর্তিত একাদশ নিয়ে মাঠে বাংলাদেশ ‘শুক্রবার ক্লাস নেয়ার বিষয়টি ভুল করে ফেসবুকে পোস্ট হয়েছিল’ চকরিয়ায় চিংড়ি ঘের থেকে একজনের লাশ উদ্ধার জনগণের কথা চিন্তা করে জনবান্ধব আইন তৈরি করতে হবে : আইনমন্ত্রী হাওরের ৯৭ শতাংশ বোরো ধান কাটা শেষ : কৃষি মন্ত্রণালয় শিক্ষকদের ওপর হামলাকারী শিক্ষার্থীদের বহিষ্কার চায় শিক্ষক সমিতি কিশোরগঞ্জে কালবৈশাখী ঝড়ে অন্তঃসত্তা মা ও পাঁচ বছরের ছেলের মৃত্যু ঝড়ে পড়ে যাওয়া মাদরাসা ঘর এক মাসেও মেরামত হয়নি গুচ্ছের‘বি' ইউনিটের ফল প্রকাশ, পাশ ৩১ হাজার মানুষের হাত-পা কেটে নিজেই ‘অপারেশন’ করতেন মিল্টন সমাদ্দার : হারুন প্রধানমন্ত্রীর সাথে নারী ক্রিকেটারদের প্রতিনিধি দলের সাক্ষাৎ

সকল