১৯ মে ২০২৪, ০৫ জৈষ্ঠ ১৪৩১, ১০ জিলকদ ১৪৪৫
`


জলবায়ু পরিবর্তনে আক্রান্ত দেশগুলো পর্যাপ্ত তহবিল পাচ্ছে না: মন্ত্রী

- ছবি : সংগৃহীত

জলবায়ু পরিবর্তনে আক্রান্ত বাংলাদেশসহ অন্যান্য দেশ অনুমোদন প্রক্রিয়ায় জটিলতার কারণে পর্যান্ত তহবিল পাচ্ছে না বলে বৃহস্পতিবার মন্তব্য করেছেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমদু।

স্পেনের মাদ্রিদে জলবায়ুবিষয়ক সম্মেলন কনফারেন্স অব পার্টিস (কপ২৫)-এ এক উচ্চ-পর্যায়ের অনুষ্ঠানে তিনি এ মন্তব্য করেন।

মন্ত্রী তহবিল প্রক্রিয়ায় থাকা জটিলতা দূর করার দাবি জানান।

‘উন্নত দেশগুলো তাদের প্রতিরক্ষা খাতে কোটি কোটি ডলার ব্যয় করছে কিন্তু নিজেদের প্রতিশ্রুতি অনুযায়ী গ্রিন ক্লাইমেট ফান্ডে অর্থ দিতে ব্যর্থ হচ্ছে,’ বলেন হাছান মাহমুদ।

বাংলাদেশ গ্রিন ক্লাইমেট ফান্ড থেকে ৯ কোটি ডলার পেয়েছে জানিয়ে তিনি বলেন, বাংলাদেশ প্রথম দেশ যারা জলবায়ু পরিবর্তনের চ্যালেঞ্জ মোকাবিলায় কর্ম পরিকল্পনা প্রণয়ন করেছে। ইউএনবি।


আরো সংবাদ



premium cement
শিগগিরই মাগুরায় রেললাইন চালু হবে : রেলমন্ত্রী সংসদ ভবনের সামনে স্বেচ্ছাসেবক লীগের ২ গ্রুপের সংঘর্ষে ছাত্রলীগকর্মী নিহত জুজুৎসুর সম্পাদকের যৌন নিপীড়নের তথ্য দিলো র্যা ব পানচাষীদের পরিশ্রমের ফসল জিআই স্বীকৃতি : প্রতিমন্ত্রী বগুড়ায় অবৈধ মজুদকৃত ১ লাখ ডিম উদ্ধার তথ্যের জন্য সাংবাদিকরা শতবার কেন্দ্রীয় ব্যাংকে যেতে পারেন : ডেপুটি গভর্নর ইসরাইলি হামলায় ৪০ ফিলিস্তিনি নিহত আফগানিস্তানে গুলিতে ৩ স্প্যানিশ ও ৩ আফগান নিহত বিভিন্ন অপরাধে সাতজনের ফাঁসি কার্যকর করল ইরান কিরগিস্তানে আতঙ্কে বাংলাদেশী শিক্ষার্থীরা ‘প্রাচীন হিব্রুদের সাথে ইসরাইলি ইহুদিদের জেনেটিক সংযোগ নেই’

সকল