১৭ মে ২০২৪, ০৩ জৈষ্ঠ ১৪৩১, ০৮ জিলকদ ১৪৪৫
`


মিরপুরে বস্তির ক্ষতিগ্রস্তদের সাহায্য ও পুনর্বাসনের দাবী জামায়াতের

- ফাইল ছবি

রাজধানী ঢাকার মীরপুর ৭ নম্বর সেক্টরে রূপনগর ঝিলপাড় বস্তিতে গত শুক্রবার সন্ধ্যায় ভয়াবহ অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্তদের জন্য পর্যাপ্ত সাহায্য বরাদ্দ এবং গৃহহীন লোকদের পুনর্বাসনের লক্ষ্যে যথোপযুক্ত ব্যবস্থা গ্রহণ করার জন্য সরকারের সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি আহ্বান জানিয়েছেন জামায়াতে ইসলামীর আমীর মকবুল আহমাদ।

অগ্নিকান্ডে হাজার হাজার ঘর পুড়ে বিপুল সংখ্যক লোক ক্ষতিগ্রস্ত হওয়ার ঘটনায় গভীর শোক প্রকাশ করে দেয়া এক বিবৃতিতে তিনি এই আহবান জানান।

মকবুল আহমাদ বলেন, এ অগ্নিকাণ্ডের ঘটনায় হাজার হাজার পরিবার সর্বস্বান্ত হয়ে গিয়েছে। তাদের মাথা গুজার ঠাঁইও নেই। তাদের বেঁচে থাকার কোন আশা নেই। তাই তাদের জন্য জরুরী ভিত্তিতে সাহায্য পাঠানো প্রয়োজন।

আমরা দীর্ঘ দিন থেকেই লক্ষ্য করে আসছি যে, রাজধানী ঢাকার বিভিন্ন বস্তিতে প্রায়ই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটছে। এতে বহু বস্তিবাসী সর্বস্বান্ত হচ্ছে। কিন্তু অগ্নিকাণ্ড প্রতিরোধের কোন পদক্ষেপই সরকারের পক্ষ থেকে গ্রহণ করা হয় না। মীরপুর বস্তির এ অগ্নিকাণ্ডের ঘটনা তদন্ত করে এর কারণ খুঁজে বের করে এ ধরনের দুর্ঘটনা ভবিষ্যতে যাতে আর না ঘটতে পারে সে ব্যাপারে কার্যকর ব্যবস্থা গ্রহণ করার জন্য আমি সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি আহ্বান জানাচ্ছি।

অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্তদের জন্য পর্যাপ্ত সাহায্য বরাদ্দ এবং গৃহহীন লোকদের পুনর্বাসনের লক্ষ্যে যথোপযুক্ত ব্যবস্থা গ্রহণ করার জন্য আমি সরকারের সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি আহ্বান জানাচ্ছি।


আরো সংবাদ



premium cement
গাজায় যুদ্ধবিরতির আদেশ দিতে জাতিসঙ্ঘ শীর্ষ আদালতের প্রতি দ. আফ্রিকার আহ্বান দীর্ঘ ভ্রমণ শেষে যুক্তরাষ্ট্রে পৌঁছেছে বাংলাদেশ দল স্মার্ট চশমায় ‘বিপ্লব’ আনছে গুগল! বৃষ্টিতে ভণ্ডুল ম্যাচ, প্লেঅফে সানরাইজার্স হায়দরাবাদ যুক্তরাষ্ট্রের পর ব্রিটেনেও ভারতীয় ‘বিষাক্ত’ ভারতীয় মশলার বিরুদ্ধে কড়াকড়ি গাজায় জাতিসঙ্ঘ শান্তিরক্ষী মোতায়েনের আহ্বান আরব লিগের মা দিবস-বাবা দিবসের পাঁচালী ব্যাংক খাতে অব্যবস্থাপনার পরিণাম বাইডেন-ট্রাম্প বিতর্ক জুন ও সেপ্টেম্বরে গাজায় ইসরাইলি ট্যাংকের গোলায় নিজেদের ৫ জন সৈন্য নিহত চট্টগ্রাম কক্সবাজার মহাসড়কে বাসের ধাক্কায় পথচারী নিহত

সকল