১৯ মে ২০২৪, ০৫ জৈষ্ঠ ১৪৩১, ১০ জিলকদ ১৪৪৫
`


জায়ানকে দেখতে গেলেন প্রধানমন্ত্রী

জায়ানকে দেখতে গেলেন প্রধানমন্ত্রী - সংগৃহীত

শিশু জায়ান চৌধুরীর লাশ দেখতে বনানীতে শেখ সেলিমের বাসায় গিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা । গত রোববার শ্রীলঙ্কায় ধারাবাহিক বোমা হামলার শিশু জায়ান চৌধুরী নিহত হয়। 

বুধবার দুপুর পৌনে ১টার দিকে শ্রীলঙ্কান এয়ারলাইনসের বিমান ইউএল-১৮৯ ফ্লাইটে করে জায়ানের লাশ দেশে আসে। হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে শিশুটির লাশ গ্রহণ করেন তার নানা আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য শেখ ফজলুল করিম সেলিম। এ সময় শেখ সেলিমের পরিবারের সদস্যরা সেখানে উপস্থিত ছিলেন।

এরপর জায়ান চৌধুরীর লাশ সেখান থেকে সরাসরি বনানী ২ নম্বর সড়কে শেখ সেলিমের বাড়িতে নেয়া হয়। সেখানে রাজনীতিবিদসহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ সেই বাড়িতে জায়ানকে শেষবারের মতো দেখতে ভিড় করেছেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা বেলা পৌনে ৩টার দিকে জায়ানকে দেখতে শেখ সেলিমের বাড়িতে আসেন।

এদিকে শত শত মানুষ বনানীর শেখ সেলিমের বাড়ি ঘিরে আছেন। তারা জায়ানের জানাজায় অংশগ্রহণের জন্য জড়ো হয়েছেন। এ কারণে মহাখালী থেকে বিমানবন্দর সড়কে ব্যাপক যানজটের সৃষ্টি হয়েছে।

বনানীর চেয়ারম্যানবাড়ি মাঠে জানাজা শেষে বনানী কবরস্থানে জায়ানকে দাফন করা হবে বলে পারিবারিকভাবে জানানো হয়েছে।

শেখ ফজলুল করিম সেলিম প্রধানমন্ত্রী শেখ হাসিনার ফুপাতো ভাই। এর আগে জায়ানের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী।

নিহত জায়ান চৌধুরী শেখ সেলিমের মেয়ে শেখ আমেনা সুলতানা সোনিয়ার ছেলে। গত রোববার বাবার সঙ্গে কলম্বোর একটি হোটেলে নাশতা করার সময় বোমা বিস্ফোরণে মারা যায় জায়ান। বিস্ফোরণে জায়ানের বাবা মশিউল হক চৌধুরী আহত হয়েছেন। তাকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। ওই সময় হোটেলের কক্ষে অবস্থান করায় বেঁচে যান শেখ সেলিমের মেয়ে শেখ সোনিয়া ও সোনিয়ার আরেক ছেলে জোহান।


আরো সংবাদ



premium cement
শিবপুরে পুকুর থেকে মহিলার লাশ উদ্ধার বন্দীদের মুক্ত করতে আলোচনায় বসুন : নেতানিয়াহুকে বন্দীদের পরিবার প্রাণঘাতী ব্যাকটিরিয়ার তালিকা প্রকাশ বিশ্ব স্বাস্থ্য সংস্থার বার্সাতে থাকার ব্যাপারে এখানো আত্মবিশ্বাসী জাভি বান্দরবানে কেএনএফের আস্তানায় যৌথ বাহিনীর অভিযান, নিহত ৩ দেশের অর্থনৈতিক অঞ্চলে বিনিয়োগ করুন : প্রধানমন্ত্রী তাহলে ব্যাংকে কি মাস্তান-মাফিয়ারা ঢুকবে : কাদেরকে রিজভী গাজা থেকে ইসরাইলের চতুর্থ লাশ উদ্ধার মাদরাসা শিক্ষার্থী থেকে মালয়েশিয়ার নামি বিশ্ববিদ্যালয়ের ভিপি বশির ইবনে জাফর মিরপুরে লাঠি হাতে নিয়ে অটোরিকশা চালকদের সড়ক অবরোধ ভালুকায় বৃদ্ধা সামর্থ বানুর মানবেতর জীবনযাপন

সকল