২০ মে ২০২৪, ০৬ জৈষ্ঠ ১৪৩১, ১১ জিলকদ ১৪৪৫
`


ডা. তাহেরের মুক্তির দাবি জানিয়ে জামায়াতের বিবৃতি

ডা. তাহেরের মুক্তির দাবি জানিয়ে জামায়াতের বিবৃতি - নয়া দিগন্ত

বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য ও সাবেক এমপি জননেতা ডা. সৈয়দ আব্দুল্লাহ মোহাম্মদ তাহেরের অবিলম্বে মুক্তি এবং চিকিৎসার সুব্যবস্থার সুযোগ করে দেয়ার আহ্বান জানিয়ে বিবৃতি দিয়েছেন বাংলাদেশ জামায়াতে ইসলামীর আমীর মকবুল আহমাদ।

বৃহস্পতিবার গণমাধ্যমে দেয়া এই বিবৃতিতে জামায়াতের আমীর বলেন,‘ডা. সৈয়দ আব্দুল্লাহ মোহাম্মদ তাহের গুরুতর অসুস্থ। তিনি আইন ও আদালতের প্রতি শ্রদ্ধা দেখিয়ে সরকারের দায়ের করা ষড়যন্ত্রমূলক মিথ্যা মামলায় গত ২০ মার্চ কুমিল্লা জেলা জজ আদালতে হাজির হয়ে জামিনের আবেদন করেন। জনগণ আশা করেছিল শারীরিক অসুস্থতার কথা বিবেচনা করে মানবিক কারণে তাকে জামিন দেয়া হবে। কিন্তু সরকারের ষড়যন্ত্রের কারণে তাকে কারাগারে পাঠানো হয়।’

তিনি বলেন, কারাগারে থাকাবস্থায় ডা. তাহেরের শারীরিক অবস্থার অবনতি ঘটলে তাকে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে তার অবস্থার আরো অবনতি ঘটে। এরপর তাকে পিজি হাসপাতালে ভর্তি করার জন্য সুপারিশ করা হয়। বর্তমানে ডা. আব্দুল্লাহ মোহাম্মদ তাহের পিজি হাসপাতালের প্রিজন সেলে বন্দী অবস্থায় চিকিৎসাধীন আছেন।

বিবৃতিতে বলা হয়, ২০১৭ সালের ডিসেম্বর মাসে তার কিডনী ট্রান্সপ্লানটেশন করা হয়। তাকে নিয়মিত চেকআপে থাকতে হয়। তার ডায়াবেটিস নিয়ন্ত্রণের বাইরে রয়েছে। তাছাড়া কিডনীসহ নানান জটিল রোগে তিনি আক্রান্ত। তার প্রচন্ড কাশি ও জ্বর।

বন্দী থাকার কারণে তিনি যথাযথভাবে চিকিৎসা সেবা পাচ্ছেন না। সব সময়ে তার সেবার জন্য একজন লোক দরকার। সে সুযোগ থেকে তিনি বঞ্চিত। সাহায্যকারী লোকের অভাবে তিনি ঠিকমত ঔষধ-পত্র খেতে পারছেন না।
তার শারীরিক অবস্থার কথা বিবেচনা করে তাকে দ্রুত মুক্তি দিয়ে চিকিৎসার সুব্যবস্থার সুযোগ করে দেয়ার জন্য আমরা সংশ্লিষ্ট কর্তৃপক্ষের নিকট আহ্বান জানাচ্ছি। বিজ্ঞপ্তি।


আরো সংবাদ



premium cement
ফের ইংলিশ লিগ চ্যাম্পিয়ন ম্যানসিটি ম্যানসিটির টানা চতুর্থ শিরোপা কেএনএফের তৎপরতার প্রতিবাদে বান্দবানে মানববন্ধন তাপপ্রবাহের মধ্যে মাধ্যমিক বিদ্যালয়ের জন্য নতুন নির্দেশনা ‘ভুয়া তথ্য’ ছড়িয়ে কিরগিজস্তানে বিদেশী শিক্ষার্থীদের ওপর হামলা রংপুরে হুমকি দাতা ইউপি মেম্বারকে তলব করল রিটার্নিং কর্মকর্তা রোহিঙ্গা গ্রামে আরাকান আর্মির হামলা ও অগ্নিসংযোগ মিরপুরে ব্যাটারি চালিত রিক্সাচালক ও পুলিশ সংঘর্ষ : আহত অর্ধশত লজ্জাহীনতার বার্তা শিশুদের মনে দুর্ঘটনার কবলে ইরানের প্রেসিডেন্টের হেলিকপ্টার গুরুতর আঞ্চলিক সঙ্কটে পরিণত হয়েছে রোহিঙ্গা সমস্যা : পররাষ্ট্রমন্ত্রী

সকল