১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলকদ ১৪৪৫
`


নির্বাচনী প্রচারণা জোনায়েদ সাকি

‘মানুষ আজ কথা বলতে ভয় পাচ্ছে’

‘মানুষ আজ কথা বলতে ভয় পাচ্ছে’ - নয়া দিগন্ত

গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়ক জোনায়েদ সাকি বলেছেন, মানুষ আজ কথা বলতে ভয় পাচ্ছে। প্রতিবাদ করলেই গুলি করে দেয়া হবে, গুমখুনের শিকার হতে হবে, এই আতঙ্কে চোখের সামনে ঘটা দুর্নীতি আর অপশাসনের প্রতিবাদ করতে মানুষ ভয় পাচ্ছে।
রাজধানীর বিভিন্নস্থানে নির্বাচনী প্রচারণা তিনি এসব কথা বলেন।

মঙ্গলবার ঢাকা-১২ সংসদীয় আসনের ২৭নং ওয়ার্ডের শের-ই-বাংলা এলাকার বিভিন্ন অঞ্চলে ‘কোদাল প্রতীকের প্রার্থী গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়ক জোনায়েদ সাকির’ নির্বাচনী গণসংযোগ ও প্রচার মিছিল অনুষ্ঠিত হয়। গণসংযোগকালে জোনায়েদ সাকির সাথে উপস্থিত’ ছিলেন গণসংহতি আন্দোলনের কেন্দ্রীয় কমিটির নেতা দেওয়ান আবদুর রশীদ নীলু, তাসলিমা আখ্তার, বেলায়েত হোসেন, ইমরাদ জুলকারনাইন, ছাত্র ফেডারেশন এর সভাপতি গোলাম মোস্তফা প্রমুখ।

গণসংযোগ-এ জোনায়েদ সাকি আরো ভয়মুক্ত বাংলাদেশ ও সকলের জন্য সমৃদ্ধ দেশ গড়ার অঙ্গীকার করে বলেন, মানুষের প্রতিবাদহীনতার সুযোগে শেয়ারবাজার লুট, ব্যাঙ্কলুট, দখল আর উন্নয়নের নামে দুর্নীতির মহোৎসব চলছে চারদিকে। ৩০ তারিখের নির্বাচনে এই সব কিছুর জবাব দেয়ার জন্যই মানুষ অপেক্ষা করছে। আওয়ামী লীগ তা জানে বলেই একদিকে প্রার্থীরা হামলার শিকার হয়েছেন, নিরাপত্তাহীনতার কারণে অনেক প্রার্থী প্রচারণায় নামতে পারছেন না। অন্যদিকে নির্বাচন কমিশন এগুলো দেখেও না দেখার ভান করছেন। ৩০ তারিখ নির্বাচন কেন্দ্রে গিয়ে এই সব কিছুর জবাব দেয়ার জন্য তিনি দেশবাসীর প্রতি আহবান জানান। এ সময় প্রার্থীর নির্বাচনী প্রতীক কোদাল, কোদালের ছবি, ফেস্টুন, প্লাকার্ড, ও প্রচারপত্র এবং মাইক সহযোগে বিপুল সংখ্যক নেতা-কর্মী এবং স্থানীয় বাসিন্দা প্রচার মিছিলে অংশগ্রহণ করেন। তিনি বলেন, প্রতিদিন গণসংহতি আন্দোলনের পোস্টার ছিড়ে ফেলছে সরকারী সংগঠনের লোকজন। ভোটারদের তারা ভয় দেখাচ্ছে।

অভিযোগ করেও কোন ফল মিলছে না। মানুষ নির্বাচন কমিশনের ওপর আস্থা সম্পূর্ণভাবে হারিয়ে ফেলছে। প্রচারণাকালে তিনি এলাকার মুরুব্বীদের আহ্বান জানিয়ে আরো বলেন, আমরা ইশতাহারে বলেছি কর্তৃত্বমূলক ক্ষমতাকাঠামো খর্ব করা হবে, প্রধানমন্ত্রী ও রাষ্ট্রপতির ক্ষমতায় ভারসাম্য আনা হবে। বিচারবিভাগ, দুর্নীতি দমন কমিশনের স্বাধীনতা নিশ্চিত করা হবে, সাংবিধানিক প্রতিষ্ঠানগুলো কার্যকর হবে।

পুলিশকে দলীয় কর্তৃত্ব থেকে মুক্ত করে স্বাধীন, দক্ষ ও পেশাদারী প্রতিষ্ঠান হিসেবে গড়ে তোলা হবে। সমস্ত গুম-খুনের বিচার করা হবে, তাদেরকে ক্ষতিপূরণ দিতে হবে। দক্ষ নাগরিক গঠনে মানসম্মত শিক্ষা বাস্তবায়ন হবে রাষ্ট্রীয় অগ্রাধিকার। শিল্পায়ন ও তরুণদের কর্মসংস্থানের ব্যবস্থা অগ্রাধিকার পাবে। পৃথক আদালত গঠন করে সকল সাম্প্রদায়িক হামলার বিচার করা হবে এবং সাম্প্রদায়িক হামলা রোধে ব্যবস্থা নেয়া হবে। আজ ২৬ নং ওয়ার্ড-এর তেজকুনি পাড়া ও তেজতুরি বাজার এলাকায় গণসংযোগ করবেন জোনায়েদ সাকি বেলা সাড়ে তিনটায়। তার সঙ্গে দলের কেন্দ্রীয় নেতৃবৃন্দ এবং স্থানীয় নেতাকর্মীরা উপস্থিত থাকবেন।


আরো সংবাদ



premium cement
ডিমলায় মাদরাসা-শিক্ষকের বাড়ি আগুনে পুড়ে ছাই শ্রম আইন সংশোধনে কিছু বিষয়ে নীতি-নির্ধারক পর্যায়ে সিদ্ধান্ত হবে : আইনমন্ত্রী দুবাইয়ের হিমঘরে সাড়ে ৩ মাস ধরে পড়ে আছে প্রবাসীর লাশ আলমডাঙ্গায় স্বামীর মোটরসাইকেল থেকে পড়ে ট্রাকচাপা স্ত্রী নিহত হজযাত্রীদের কাছ থেকে কোরবানির টাকা নিলেই ব্যবস্থা যুক্তরাষ্ট্রের হুঁশিয়ারি সত্ত্বেও গাজায় চলছে প্রচণ্ড লড়াই বগুড়ায় স্কুলছাত্রকে বলাৎকারের অভিযোগ প্রথমবারের মতো পাকিস্তান সফর করবে আয়ারল্যান্ড ক্রিকেট দল জীবননগরে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে যুবকের মৃত্যু ৯৪ দিনেই হাফেজ ৯ বছরের নুসাইব বাংলাদেশের বিশ্বকাপ দলে চমক নেই, আলোচনা আছে

সকল