১৯ মে ২০২৪, ০৫ জৈষ্ঠ ১৪৩১, ১০ জিলকদ ১৪৪৫
`


বিশ্বাসযোগ্য নির্বাচনী প্রক্রিয়া চান ইউরোপীয় রাষ্ট্রদূতরা

-

প্রকৃত, বিশ্বাসযোগ্য, অন্তর্ভুক্তিমূলক ও স্বচ্ছ নির্বাচনী প্রক্রিয়া নিশ্চিত করার জন্য বাংলাদেশ সরকার, নির্বাচন কমিশন ও রাজনৈতিক দলগুলোর প্রতি আহ্বান জানিয়েছেন ইউরোপীয় রাষ্ট্রদূতরা।

সোমবার এক বিবৃতিতে ঢাকায় নিযুক্ত ইউরোপীয় ইউনিয়নসহ (ইইউ) নরওয়ে ও সুইজারল্যান্ডের মিশন প্রধানরা বলেছেন, জাতীয় সংসদ নির্বাচনের আনুষ্ঠানিক প্রচারণা শুরু হয়েছে। এখন নাগরিক অধিকার, মত প্রকাশের স্বাধীনতা ও শান্তিপূর্ণ সমাবেশের অধিকার সমুন্নত রাখতে সব পক্ষকে সচেতন হতে হবে। এক্ষেত্রে বাংলাদেশের নির্বাচন কমিশন ও সরকারের বক্তব্যকে আমরা স্বাগত জানাই।

বিবৃতিতে রাষ্ট্রদূতরা সব রাজনৈতিক দলকে তাদের গণতান্ত্রিক দায়িত্ব পালন এবং সহিংসতা থেকে দূরে থাকার আহ্বান জানিয়েছেন। তারা বলেছেন, আইন প্রয়োগকারী সংস্থাগুলোকে আইনের শাসনের প্রতি অবিচল থাকতে হবে। নির্বাচনের পুরো প্রক্রিয়ার স্বচ্ছতা নিশ্চিত করতে সংবাদমাধ্যম ও নাগরিক সমাজকে সক্রিয় ভূমিকা পালন করতে হবে। অংশগ্রহণমূলক নির্বাচন বাংলাদেশের সব নাগরিকের জন্য একটি গুরুত্বপূর্ণ পদক্ষেপ।

ব্রিটেন, স্পেন, সুইডেন, ফ্রান্স, জার্মানি, নেদারল্যান্ডস, ডেনমার্ক ও ইইউ ডেলিগেশন প্রধান এবং নরওয়ে ও সুইজারল্যান্ডের রাষ্ট্রদূতরা যৌথভাবে এ বিবৃতি দিয়েছেন।


আরো সংবাদ



premium cement
অপরাজেয় থেকেই বুন্দেসলিগার শিরোপা বুঝে নিল লেভারকুসেন যুদ্ধের সময় নিখোঁজ হাজার হাজার মানুষের ভাগ্য সম্পর্কে শ্রীলঙ্কাকে স্পষ্ট জানাতে হবে : জাতিসঙ্ঘ অনুমোদন ছাড়া কিভাবে ইলেক্ট্রোলাইট ড্রিংকস বিক্রি করছিল কোম্পানিগুলো সরকারি কেন্দ্রে কৃষকেরা ধান বেচতে পারে না, লাভ খাচ্ছে দালালরা গরুর নাম উড়াল সড়ক, ওজন ৩৫ মণ ইরান ২ সপ্তাহের মধ্যে পরমাণু অস্ত্র বানাতে পারবে! বিশ্বের সবচেয়ে ধনী ভিক্ষুক, মোট সম্পত্তি ৭.৫ কোটি ভারতের কোভ্যাক্সিনেও রয়েছে দীর্ঘমেয়াদি পার্শ্বপ্রতিক্রিয়া ইসরাইল সরকারে ভয়াবহ দ্বন্দ্ব : নেতানিয়াহুকে গাঞ্জের পদত্যাগের আলটিমেটাম রাফায় ইসরাইলি হামলা, সরে যেতে বাধ্য হয়েছে ৮ লাখ ফিলিস্তিনি চেন্নাইকে বিদায় করে বেঙ্গালুরুর ‘অবিশ্বাস্য’ প্লে অফ

সকল