২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫
`

গুটি গুটি পায়ে মায়ের সাথে পথ পাড়ি দিলো ভাল্লুক ছানারা (ভিডিও)

সারি বেধে মায়ের সাথে পথ পাড়ি দিচ্ছে ভাল্লুক ছানারা - সংগৃহীত

এই পৃথিবীতে সবচেয়ে আপন কে? কোন মানুষটি আপনার জন্য জীবন দিয়ে দিতে পারেন? উত্তরটা খুব ছোট, তিনি 'মা'। মমতাময়ী মা। যার আঁচলের নিচে সন্তান নিজেকে সবচেয়ে নিরাপদ মনে করে। যার হাত ধরে কঠিন পথ পাড়ি দেয় সন্তান। সম্প্রতি ভাল্লুক পরিবারের এমনই একটি ভিডিও নেটিজেনদের মন ছুঁয়ে গেছে। যেখানে একটি ভাল্লুক মা তার সন্তানদের খুব সাবধানে রাস্তা পার করাচ্ছে।

রোববার সকালে ৩৮ সেকেন্ডের এ ভিডিওটি টুইটারে পোস্ট করেন ইন্ডিয়ান ফরেস্ট সার্ভিসের পারভীন কাসওয়ান নামের এক কর্মকর্তা। ক্যাপশনে তিনি লিখেছেন, ওই ভাল্লুক মা জানে কীভাবে রাস্তা পার হতে হয়। নিজের ছোট ছোট সন্তানদের সেটাই হাতে-কলমে শেখাচ্ছে মা।

তবে এই ঘটনা কোথায় ঘটেছে- সেটা জানাতে পারেননি তিনি।

ভিডিওটিতে দেখা যাচ্ছে, মা ভাল্লুকটি রাস্তার ধারে দাঁড়িয়ে সন্তানদের জন্য অপেক্ষা করছে। তারপর সব সন্তান একসাথে জড়ো হলে, তাদের সামনে থেকে নেতৃত্ব দিয়ে রাস্তা পার করাচ্ছে।

ভিডিওটি পোস্ট হওয়ার কিছুক্ষণের মধ্যেই আট হাজার লোক সেটি দেখেন। আর পছন্দ করেন প্রায় দেড় হাজার মানুষ।

হৃদয়ছোঁয়া এই ভিডিও পোস্ট করার জন্য ওই পারভীন কাসওয়ানকে ধন্যবাদ জানিয়ে একজন লেখেন, অসাধারণ সুন্দর একটি দৃশ্য। আমার দিনটাই ভাল করে দিলো।

অন্য আরেকজন লেখেন, স্যার আপনার ভিডিওটি সত্যি আমাদের অনুপ্রেরণা দিচ্ছে। পশুদের প্রতি আমাদের ভালবাসাও দিন দিন বাড়ছে।

আরেকজনের মন্তব্য করেছেন, মা হলেন সবচেয়ে ভাল শিক্ষক।

দেখুন সেই ভিডিও-


আরো সংবাদ



premium cement
গাজার নুসেইরাত শরণার্থী শিবিরে ইসরাইলি হামলায় নিহত ১৫ মুজিবনগরে ২ চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের সংঘর্ষ, আহত ১৩ বাগেরহাটের রামপালে ট্রাকের চাপায় নিহত ৩ ফিলিস্তিনের পক্ষে যুক্তরাষ্ট্রের যেসব বিশ্ববিদ্যালয় বিক্ষোভে উত্তাল পূর্ব আফ্রিকায় প্রবল বৃষ্টি ও বন্যা, কমপক্ষে ১৫৫ জনের প্রাণহানি সাংবাদিকদের বিরুদ্ধে প্রশ্নবিদ্ধ তথ্য প্রচারের নিন্দা ডিআরইউর ভয়াবহ দুর্ঘটনা, অল্পের জন্য রক্ষা পেলেন উগ্র ইসরাইলি মন্ত্রী শেরে বাংলার সমাধিতে প্রধানমন্ত্রীর পক্ষ থেকে শ্রদ্ধা নিবেদন হাত কাটা বন্দীর নেতানিয়াহুর সমালোচনা ইসরাইলের আলটিমেটাম, যা বলল হামাস রাশিয়ার প্রতি চীনের সমর্থনের বিরুদ্ধে ব্লিংকেনের হুঁশিয়ারি

সকল