২১ জুন ২০২৪, ৭ আষাঢ় ১৪৩০, ১৪ জিলহজ ১৪৪৫
`

তুরস্ক-সিরিয়ায় ভয়াবহ ভূমিকম্পে প্রাণহানিতে শ্রমিক কল্যাণ ফেডারেশনের শোক

তুরস্ক-সিরিয়ায় ভয়াবহ ভূমিকম্পে প্রাণহানিতে শ্রমিক কল্যাণ ফেডারেশনের শোক -

 

সিরিয়ার সীমান্তবর্তী তুরস্কের দক্ষিণ পূর্বাঞ্চলে ভয়াবহ ভূমিকম্পে প্রাণহানিতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন বাংলাদেশ শ্রমিক কল্যাণ ফেডারেশনের ভারপ্রাপ্ত কেন্দ্রীয় সভাপতি অধ্যাপক হারুনুর রশিদ খান ও সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আতিকুর রহমান। সোমবার প্রেস বিজ্ঞপ্তিতে তারা নিহতদের রূহের মাগফেরাত ও আহতদের সুস্থতা কামনা করেন।

তারা ধ্বংসস্তুপের নিচে আটকে পড়া মানুষদের উদ্ধারের জন্য তুরস্ক-সিরিয়া সরকারের পাশাপাশি বিশ্ব নেতাদের এগিয়ে আসার আহ্বান জানান। তারা বলেন, এ ভূমিকম্প শতাব্দীর অন্যতম বড় দুর্যোগ। যত দ্রুত সম্ভব দুর্যোগ কবলিত এলাকায় অনুসন্ধান ও উদ্ধারকারী দল পাঠাতে হবে।

তারা আশা প্রকাশ করে জানান, উভয় দেশের সরকার ভূমিকম্পে নিহত ব্যক্তিদের পরিবার-পরিজনকে এবং আহত ব্যক্তিদের সুচিকিৎসা ও স্বাভাবিক জীবনে ফিরিয়ে আনার জন্য গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে।

সোমবার স্থানীয় সময় ভোর ৪টা ১৭টা মিনিটে ভূমিকম্পটি আঘাত হানে। রিখটার স্কেলে ভূমিকম্পের মাত্রা ছিল ৭.৮। তখন বেশির ভাগ মানুষ ঘুমন্ত ছিল। মার্কিন ভূতাত্ত্বিক জরিপ সংস্থা ভূমিকম্পে ১০ হাজার মানুষের মৃত্যুর আশঙ্কা করছে।

(প্রেস বিজ্ঞপ্তি)


আরো সংবাদ



premium cement
ফকিরাপুলে দরজা ভেঙে ২ যুবকের লাশ উদ্ধার কুষ্টিয়ার কুমারখালীতে পদ্মায় ডুবে যাওয়া কিশোরের লাশ ৭ ঘণ্টা পর উদ্ধার মাগুরায় ২ দলে সংঘর্ষ, নিহত-১, আহত-২০ প্রধানমন্ত্রী শেখ হাসিনার ২১-২২ জুনের রাষ্ট্রীয় সফরসূচির আনুষ্ঠানিক ঘোষণা ভারতের মায়ের স্বপ্ন পূরণে হেলিকপ্টারে বউ নিয়ে বাড়ি ফিরলেন হোসেনপুরের রাজিব রুশ নিয়ন্ত্রণাধীন এলাকা থেকে পরিবারের সাথে ১০ শিশু ফিরেছে ইউক্রেনে কুড়িগ্রামে বিপৎসীমার উপরে বইছে ১৬ নদীর পানি ‘মিয়ানমার থেকে গুলি এলে পাল্টা গুলি চালাবে বাংলাদেশ’ এ বার্তার অর্থ কী রেমিট্যান্স বাড়ায় দেশের বৈদেশিক মুদ্রার রিজার্ভ ১৯.৫৩ বিলিয়ন ডলার চট্টগ্রামে ঝুঁকিপূর্ণ পাহাড় ছাড়তে বিদ্যুৎ-পানি-গ্যাস সংযোগ বিচ্ছিন্নের সিদ্ধান্ত রায়গঞ্জে দাদপুর সাহেবগঞ্জ দ্বি-মুখী উচ্চবিদ্যালয়ে ঈদ পূর্ণমিলনী

সকল