১৬ জুন ২০২৪
`

ইউক্রেনের জ্বালানি স্থাপনায় রুশ হামলা, বিদ্যুৎবিচ্ছিন্ন ৫ লাখ

-

ইউক্রেনের জ্বালানি স্থাপনায় আবারো হামলা করেছে রাশিয়া। মঙ্গলবার রাতভর সুমি অঞ্চলের জ্বালানি স্থাপনায় এ হামলা চালিয়েছে দেশটি। এতে পাঁচ লাখেরও বেশি গ্রাহক বিদ্যুৎবিচ্ছিন্ন হয়ে পড়েছেন। বুধবার এ তথ্য জানিয়েছে দেশটির জ্বালানি মন্ত্রণালয়। বুধবার সকালের মধ্যেই বেশির ভাগ স্থানে বিদ্যুৎ সরবরাহ সচল করা হয়েছে বলে জানিয়েছে জ্বালানি মন্ত্রণালয়।
এ হামলার কারণে চের্নিহিভ ও খারকিভ অঞ্চলেও বিদ্যুৎ সরবরাহ প্রভাবিত হয়েছিল। সেখানেও তা পুনরুদ্ধার করা হয়েছে। আঞ্চলিক কর্তৃপক্ষ জানিয়েছে, হামলায় ব্যবহৃত সাতটি রুশ ড্রোন গুলি করে ভূপাতিত করেছে ইউক্রেনের বিমানবাহিনী।
পশ্চিমাদের জব্দ সম্পদ : চলতি সপ্তাহে ইতালিতে গ্রুপ অব সেভেনের (জি-৭) অর্থমন্ত্রীদের বৈঠক হতে যাচ্ছে। এবারের বৈঠকে অন্যতম আলোচ্য বিষয় হিসেবে ইউক্রেন যুদ্ধে কিভাবে জব্দ করা রুশ সম্পদ ব্যবহার করা যাবে এবং আন্তর্জাতিক বাজারে চীনের ক্রমবর্ধমান রফতানি শক্তিকে মোকাবেলার করা যাবে সেসব বিষয় স্থান পাবে। কর্মকর্তারা বলেছেন, বৈঠকে উভয় বিষয়ে একটি সাধারণ ভিত্তি খুঁজে বের করার চেষ্টা করবেন নেতারা।


আরো সংবাদ



premium cement
রাজধানীতে কখন কোথায় ঈদ জামাত ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কে দীর্ঘ যানজট ইউক্রেন সম্মেলনে তোপের মুখে পুতিনের শান্তি প্রস্তাব ইউরোয় দ্রুততম গোলের রেকর্ড ‘সেন্টমার্টিনের অস্থিরতা নিয়ে সরকারকে পদক্ষেপ নিতে দেখা যায়নি’ মক্কায় মসজিদের নকশা করেও সৌদি বাদশার থেকে অর্থ নেননি যে প্রকৌশলী ইউক্রেন শান্তি সম্মেলনে ‘ইতিহাস রচনার’ প্রতি নজর জেলেনস্কির জুনটিন্থ কী এবং মানুষ কিভাবে দিনটিকে চিহ্নিত করছে? হামাসের সাথে আলোচনায় বসছে কাতার ও মিসর সুদানের জন্য সাড়ে ৩১ কোটি ডলারের সহায়তার ঘোষণা যুক্তরাষ্ট্রের ঈদুল আজহা উপলক্ষে সাবেক এমপি হামিদুর রহমান আযাদের শুভেচ্ছা

সকল