১৯ মে ২০২৪, ০৫ জৈষ্ঠ ১৪৩১, ১০ জিলকদ ১৪৪৫
`


কাশ্মিরে আহত পাঁচ ভারতীয় সেনার একজনের মৃত্যু

-

ভারতের জম্মু ও কাশ্মিরে শনিবার (৪ এপ্রিল) অতর্কিত হামলায় ভারতের বিমানবাহিনীর পাঁচ সেনা আহত হন। তাদের মধ্যে একজনের মৃত্যু হয়েছে। জম্মু ও কাশ্মিরের পুঞ্চ বিভাগের সুরানকোট বিভাগে এই হামলার ঘটনা ঘটে। ওই সময় বিমানবাহিনীর গাড়ির বহর লক্ষ্য করে অসংখ্য গুলি ছোড়ে অজ্ঞাত বন্দুকধারীরা।
সেনাদের ওপর হামলা চালিয়ে হামলাকারীরা জঙ্গলের ভেতর পালিয়ে যায় বলে ধারণা করছেন সামরিক কর্মকর্তারা। তারা জানিয়েছেন, হামলাকারীদের এখনো খুঁজে বের করা সম্ভব হয়নি।
ওই অঞ্চলে প্রথমবারের মতো এত বড় হামলা হয়েছে। গত বছর অঞ্চলটিতে সেনাদের লক্ষ্য করে একাধিক ভয়াবহ হামলা হলেও কয়েক মাস পরিস্থিতি বেশ শান্ত ছিল।
সামাজিক যোগাযোগমাধ্যমে প্রকাশিত কয়েকটি ছবিতে দেখা গেছে গাড়ির সামনের কাচে অসংখ্য গুলির চিহ্ন রয়েছে। অর্থাৎ পরিকল্পনা করে এই হামলা চালানো হয়েছে। বিমানবাহিনীর সেনাদের হতাহতের বিষয়টি নিশ্চিত করে একটি সূত্র বলেছে, “জম্মু ও কাশ্মিরের পুঞ্চ বিভাগে ভারতীয় বিমানবাহিনীর একটি বহরে হামলা চালিয়েছে সন্ত্রাসীরা। স্থানীয় রাষ্ট্রীয় রাইফেল ওই এলাকাটি ঘিরে ফেলেছে এবং সেখানে অভিযান শুরু করেছে। শাহিস্তারের বিমান ঘাঁটিতে গাড়িগুলো নিয়ে যাওয়া হয়েছে। কয়েকজন সেনা হতাহত হয়েছে।” হামলার শিকার হওয়া সেনারা বিমান বাহিনীর একটি ঘাঁটিতে যাচ্ছিল। তখন তারা অতর্কিত হামলার মুখে পড়েন।


আরো সংবাদ



premium cement
৪২ বছর পর স্বজনদের সাথে সাক্ষাতের মাধ্যমে জানতে পারলেন তিনি মুসলিম, অতঃপর...! নুসিরাতে ইসরাইলি হামলায় ২০ জন নিহত চেলসিতেই যাচ্ছেন মেসিনিয়ো! প্রতিকূল ফ্রান্স ছাড়ছেন মেধাবী মুসলিম পেশাজীবীরা রাজধানীতে ব্যাটারিচালিত রিকশাচালকদের বিক্ষোভ, বাসে হামলা সোনাতলায় শ্বশুরবাড়িতে জামাই খুন : স্ত্রীসহ আটক ২ এডব্লিউএস কমিউনিটি ডে বাংলাদেশ উদযাপন কাঁচের ভবনের কারণে তাপদাহ বাড়ছে? কাশ্মিরে বন্দুকধারীদের হামলা, নিহত সাবেক বিজেপি নেতা উত্তর-পূর্ব ইউক্রেনে রাশিয়ার তীব্র আক্রমণের আশঙ্কা জেলেনস্কির মেট্রোরেল টিকেটে ভ্যাট আরোপ পুনর্বিবেচনার আশ্বাস দিয়েছেন প্রধানমন্ত্রী : সেতুমন্ত্রী

সকল