১৫ মে ২০২৪, ০১ জৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলকদ ১৪৪৫
`


ব্রাজিলে ভারী বৃষ্টিপাতে মৃতের সংখ্যা বেড়ে ২৩

-

ব্রাজিলের দক্ষিণ-পূর্বাঞ্চলীয় রিও ডি জেনিরো ও এসপিরিতো সান্তোর মধ্যবর্তী স্থানে চলতি সপ্তাহের ভারী বৃষ্টিপাতের কারণে নিহতের সংখ্যা বেড়ে ২৩ জনে দাঁড়িয়েছে। রোববার এসপিরিতো সান্তোসের রাজ্য সরকার জানিয়েছে, ‘শুক্রবার রাত থেকে শুরু হওয়া ভারী বৃষ্টিপাতের কারণে ১৫ জন মারা গেছে এবং প্রায় পাঁচ হাজার মানুষ তাদের বাড়িঘর ছেড়ে চলে গেছে। শনিবার রিও কর্তৃপক্ষ আরো আটজনের মৃত্যুর খবর দিয়েছে।
রাজ্যের রাজধানী ভিটোরিয়া থেকে ৭৪ কিলোমিটার দক্ষিণে অবস্থিত গ্রামাঞ্চলীয় শহর মিমোসো দো সুলে এসপিরি তো সান্তোতে ১৩ জনের মৃত্যু হয়েছে। নতুন করে ভূমিধসের ঝুঁকির কারণে উভয় রাজ্যে উদ্ধারকারী দলকে শুক্রবার রাতে তাদের কাজ বন্ধ রাখতে হয়েছিল। পরে শনিবার বিকেল থেকে আবার উদ্ধার অভিযান শুরু করা হয়। ব্রাজিলের দক্ষিণ-পূর্বাঞ্চলের মেয়র ও গভর্নররা বৃহস্পতিবার থেকে সপ্তাহান্তে সম্ভাব্য সমস্যার বিষয়ে বাসিন্দাদের সতর্ক করে দিয়েছে।


আরো সংবাদ



premium cement
লক্ষ্য কিভাবে অর্জন করতে হয় রাশিয়া তা জানে : পুতিন ঝালকাঠিতে উপজেলা চেয়ারম্যান প্রার্থীর ওপর হামলার ঘটনায় গ্রেফতার ৩ এবার হজযাত্রীদের স্বাস্থ্য সেবা নিশ্চিত করবে ১৮ হাসপাতাল ডেঙ্গুর সংক্রমণ নিয়ন্ত্রণের প্রত্যাশা মেয়র তাপসের ‘দেশকে পুরোপুরি পরনির্ভরশীল করে ফেলে‌ছে আওয়ামী লীগ’ ‘মাদ্রিদে যোগ দিচ্ছেন এমবাপ্পে’ কনডেম সেল নিয়ে হাইকোর্টের রায় আপিলে স্থগিত মিরপুরে আনুষ্ঠানিক ফটোসেশনে সাকিব-শান্তরা জার্মানিতে দক্ষিণপন্থী এএফডির ওপর চাপ বাড়ছে ‘মেয়েদের ভুক্তভোগী নয়, পরিবর্তনের চালিকা শক্তি হিসেবে বিবেচনা করুন’ রাজধানীতে ব্যাটারিচালিত রিকশা বন্ধের নির্দেশ

সকল