২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

ব্রাজিলে ফিরলেন বোলসোনারো

-

অবশেষে দেশে ফিরেছেন ব্রাজিলের সাবেক প্রেসিডেন্ট জেইর বোলসোনারো। কয়েক মাস ধরে তিনি যুক্তরাষ্ট্রে অবস্থান করছিলেন। গত জানুয়ারিতে তার সমর্থকরা ব্রাজিলের সুপ্রিম কোর্ট, কংগ্রেস ও পার্লামেন্ট ভবনে হামলা চালায়। মূলত নির্বাচনে লুলা ডি সিলভার কাছে বোলসোনারোর হেরে যাওয়াকে মেনে নিতে পারেনি তার সমর্থকরা। এ ঘটনাকে কেন্দ্র করেই শুরু হয়েছিল দাঙ্গা।
ব্রাজিলের উদ্দেশ্য ফ্লাইটে ওঠার আগে ফ্লোরিডার বিমানবন্দর থেকে বোলসোনারো জানান, তিনি লুলার বিরোধীদলকে নেতৃত্ব দেবেন না। বোলসোনারোর স্থানীয় সময় বৃহস্পতিবার ভোরে ব্রাজিলের রাজধানী ব্রাসিলিয়ায় অবতরণ করেছেন। নতুন প্রেসিডেন্টের ক্ষমতাগ্রহণ সামনে রেখে ব্রাজিলের রাজধানীতে গত জানুয়ারিতে ভয়াবহ দাঙ্গা ছড়িয়ে পড়ে। সে সময় ব্রাসিলিয়ার বিভিন্ন সরকারি ভবনের দখল নেয় বোলসোনারোর সমর্থকরা।


আরো সংবাদ



premium cement
ঈশ্বরদীতে মৌসুমের সর্বোচ্চ ৪২.৪ ডিগ্রি তাপমাত্রার রেকর্ড ‘মুক্ত সাংবাদিকতা চরম সঙ্কটে’ ‘রাফা হামলার প্রস্তুতি নিচ্ছে ইসরাইলি সেনারা’ ৪৬তম বিএসএস প্রিলি পরীক্ষা : শুরুতেই স্বপ্নভঙ্গ ৮১ শিক্ষার্থীর মরুর উষ্ণতায় ক্ষতির মুখে কৃষি ছেলেদের কারণে বিপাকে মালয়েশিয়ার সাবেক প্রধানমন্ত্রী মাহাথির দুই বিভাগে বৃষ্টি হতে পারে ফ্রান্স, ব্রাজিল ও প্যারাগুয়ে সফরে যাচ্ছেন জাপানের প্রধানমন্ত্রী থাইল্যান্ড সফরকে দ্বিপক্ষীয় সম্পর্কের ক্ষেত্রে মাইলফলক বললেন প্রধানমন্ত্রী লালমনিরহাটে বিএসএফের গুলিতে বাংলাদেশী যুবক নিহত এখনো শেষ হয়নি বিতর্কিত আউটের রেশ, ব্যতিক্রমী প্রতিবাদ মুশফিকের

সকল