২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

জাতিসঙ্ঘে ইসরাইলের বিরুদ্ধে কুয়েতের তীব্র নিন্দা

-

ফিলিস্তিনে ইসরাইলের দমন ও নিপীড়নমূলক বেশ কিছু পদক্ষেপের সমালোচনা করে কুয়েত বলেছে, এসবের কারণে ফিলিস্তিনিরা তাদের মৌলিক মানবাধিকারগুলো প্রয়োগ করতে পারছে না। জাতিসঙ্ঘের সাধারণ পরিষদের অধিবেশন চলাকালে কুয়েত এ দাবি করেছে।
জাতিসঙ্ঘ সাধারণ পরিষদে ‘বিশেষ অর্থনৈতিক সহায়তাসহ দুর্যোগের ক্ষেত্রে জাতিসঙ্ঘ কর্তৃক প্রদত্ত মানবিক সহায়তা এবং ত্রাণ সহায়তার সমন্বয় জোরদার করা’ শীর্ষক আলোচনার সময় কুয়েত কাউন্সিলর আবদুল আজিজ আমাশ বলেন, ইসরাইলি বাহিনী গাজা উপত্যকায় তাদের অন্যায় অবরোধ এবং নিরস্ত্র বেসামরিকদের বিরুদ্ধে সহিংসতা অব্যাহত রেখেছে।
তিনি জাতিসঙ্ঘ মহাসচিবের কাছে একটি প্রতিবেদন তুলে ধরেন, যাতে ইসরাইল কর্তৃক সঙ্ঘটিত বসতি স্থাপন, বাড়িঘর ভেঙে ফেলা, জোরপূর্বক উচ্ছেদ এবং প্রবেশ ও চলাচলে নিষেধাজ্ঞাসহ মানবাধিকার লঙ্ঘনের বিষয়গুলো বিশদ উল্লেখ রয়েছে।
আমাশ বলেন, বিশ্ব এখন প্রাকৃতিক দুর্যোগের পাশাপাশি মানবসৃষ্ট দুর্যোগও প্রত্যক্ষ করছে। এতে মানবিক ও অর্থনৈতিক যে সমস্যা তৈরি হচ্ছে, তা নিঃসন্দেহে জাতিসঙ্ঘের ওপর বোঝা বাড়িয়েছে।


আরো সংবাদ



premium cement
মিরসরাইয়ে অবৈধ সেগুনকাঠসহ কাভার্ডভ্যান জব্দ মানিকগঞ্জে আগুনে পুড়ে যাওয়া মলিরানীর চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে বিশ্বরেকর্ড ইন্দোনেশিয়ার নারী ক্রিকেটার রোহমালিয়ার ‘এখন আমি কী নিয়ে বাঁচব’ যদি বন্ধু হও, সীমান্তে অহরহ গুলি কেন : ভারতকে ফারুক সাহারা মরুভূমির গরমের মতো অনুভূত হচ্ছে : সরকারকে দায়ী করে রিজভী মধুখালীর পঞ্চপল্লীতে ২ ভাইকে হত্যার প্রতিবাদে সমাবেশ শ্রীলঙ্কাভিত্তিক এয়ারলাইন্স ফিটসএয়ারের ঢাকা-কলম্বো সরাসরি ফ্লাইট চালু রোহিঙ্গা ইস্যুতে একসাথে কাজ করবে ঢাকা-ব্যাংকক : পররাষ্ট্রমন্ত্রী ইসরাইলি হামলায় আহত শিশুর মুখে ২০০ সেলাই বিষখালীতে মৎস্য বিভাগের অভিযান : জেলে নিখোঁজ, আহত ২

সকল