২৯ ফেব্রুয়ারি ২০২৪, ১৬ ফাল্গুন ১৪৩০, ১৮ শাবান ১৪৪৫
`

পাকিস্তানের নতুন সেনাপ্রধানকে প্রেসিডেন্টের অনুমোদন

জেনারেল আসিম মুনির -

পরমাণু শক্তিধর দেশ পাকিস্তানের নতুন সেনাপ্রধান হিসেবে লেফটেন্যান্ট জেনারেল আসিম মুনিরকে অনুমোদন করেছেন পাকিস্তানের প্রেসিডেন্ট ড. আরিফ আলভি। কয়েক সপ্তাহের জল্পনা-কল্পনা ও গুজবের পর দেশটির প্রধানমন্ত্রী শেহবাজ শরিফ তাকে সেনাবাহিনীর নতুন প্রধান (সিওএএস) হিসেবে বেছে নেন।
অনুমোদনের আগে প্রেসিডেন্ট আলভি পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের সাথে নতুন সেনাপ্রধান নিয়োগের বিষয়টি নিয়ে আলোচনা করেন তিনি। শুক্রবার এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে পাকিস্তানি সংবাদমাধ্যম দ্য নিউজ ইন্টারন্যাশনাল।
প্রতিবেদনে বলা হয়েছে, পাকিস্তানের প্রেসিডেন্ট ড. আরিফ আলভি বৃহস্পতিবার সাবেক প্রধানমন্ত্রী ও পিটিআই চেয়ারম্যান ইমরান খানের সাথে দেখা করেন এবং নতুন সেনাপ্রধান নিয়োগ সংক্রান্ত বিষয় নিয়ে আলোচনা করেন। ইমরান খানের লাহোরের বাসভবনে এই বৈঠকটি অনুষ্ঠিত হয়। দ্য নিউজ ইন্টারন্যাশনাল বলছে, বৃহস্পতিবার লাহোরের জামান পার্কে ইমরান ও আলভির মধ্যে এই বৈঠকটি প্রায় ৪৫ মিনিট ধরে চলে।
বৈঠকে নতুন সেনাপ্রধানসহ সামরিক নিয়োগের সারসংক্ষেপ স্বাক্ষর সম্পর্কিত মূল বিষয়গুলো, এ বিষয়ে পিটিআইয়ের অবস্থান এবং আজ ২৬ নভেম্বর রাওয়ালপিন্ডিতে ইমরানের দলীয় কর্মসূচি নিয়ে আলোচনা করেন তারা। বৈঠকের পর প্রেসিডেন্ট আলভি ফেডারেল রাজধানী ইসলামাবাদের উদ্দেশ্যে রওনা হন এবং সেখানে তিনি নতুন সেনাপ্রধান জেনারেল আসিম মুনিরের নিয়োগের সারসংক্ষেপে স্বাক্ষর করেন।
অবশ্য কয়েক দিন আগে পাকিস্তানের প্রধানমন্ত্রী শেহবাজ শরিফ তার বড় ভাই এবং পিএমএলএন সুপ্রিমো নওয়াজ শরিফের সাথে দেশের প্রধান সমস্যাগুলো নিয়ে আলোচনা করার জন্য লন্ডনে একটি বৈঠক করেছিলেন। সে সময় ইমরানের পিটিআই এতে গুরুতর আপত্তি তুলেছিল। বৃহস্পতিবার ইমরান খান এবং তার পুরনো বলিষ্ঠ সহকর্মী পাকিস্তানের প্রেসিডেন্ট ড. আরিফ আলভি নতুন সেনাপ্রধান নিয়োগের বিষয়ে আলোচনা করেছেন। উল্লেখ্য, পাকিস্তানের বিদায়ী সেনাপ্রধান জেনারেল কামার জাভেদ বাজওয়া চলতি মাসের শেষে অবসরে যাচ্ছেন।


আরো সংবাদ



premium cement
রমজানে আল-আকসায় মুসল্লিদের নামাজ পড়তে দেয়ার আহ্বান যুক্তরাষ্ট্রের মিরসরাই প্রেস ক্লাবে কাশ্মীর আহ্বায়ক, আলম সচিব মার্চ নয়, ১ ফেব্রুয়ারি থেকেই বিদ্যুতের বাড়তি দাম কার্যকর সাড়ে ৪ ঘণ্টা পর ঢাকা-উত্তরবঙ্গ রুটে ট্রেন চলাচল শুরু ওপারে গুলির শব্দ, স্বস্তিতে নেই টেকনাফ সীমান্তের লোকজন প্রেম করে বিয়ে অতঃপর ডিভোর্স, অগ্নিদগ্ধে স্বামীর পর স্ত্রীর মৃত্যু গণতন্ত্র মঞ্চের বিক্ষোভে পুলিশের লাঠিচার্জের প্রতিবাদ জানালো জামায়াত সোনারগাঁওয়ে স্কুলছাত্রী ধর্ষণের ঘটনায় বৃদ্ধ গ্রেফতার আমিরাতে রমজান উপলক্ষ্যে খেজুরের দামে ৪০ শতাংশ ছাড় ঝালকাঠি সদর হাসপাতালে চিকিৎসক ও ওষুধ সঙ্কট, দুর্ভোগে রোগীরা ১২ মামলায় ইশরাকের আগাম জামিন

সকল