২৪ ফেব্রুয়ারি ২০২৪, ১১ ফাল্গুন ১৪৩০, ১৩ শাবান ১৪৪৫
`

হিমালয়ে তুষারধসে নিহত ১০ নিখোঁজ ২৫

-

হিমালয়ের ভারতীয় অংশে তুষারধসে ১০ পর্বতারোহী নিহত হয়েছেন। এ ছাড়া নিখোঁজ রয়েছেন আরো ২৫ জন। গত মঙ্গলবার সকালে উত্তরাখন্ডে হিমালয়ের একটি সুউচ্চ পর্বতশৃঙ্গে ৪১ সদস্যের একটি পবর্তারোহী দল তুষারধসের কবলে পড়লে এ হতাহতের ঘটনা ঘটে। বার্তা সংস্থা পিটিআইর বরাতে ভারতীয় সংবাদমাধ্যম দ্য প্রিন্ট এ তথ্য নিশ্চিত করেছে।
এ দিকে বিবিসি জানিয়েছে, ৩৪ জন প্রশিক্ষণার্থী এবং সাতজন প্রশিক্ষক কিভাবে পাহাড়ে চলতে হয় (নেভিগেশন) তার প্রশিক্ষণ নিচ্ছিলেন। ওই সময় পাহাড়ের একটি চূড়া থেকে তুষারধস শুরু হয় এবং তারা চাপা পড়েন।


আরো সংবাদ



premium cement
আফরিন আকতারের সাথে বিএনপির বৈঠক নিয়ে যা বললেন আমীর খসরু বাউফল উন্নয়ন ফোরামের ‘রমাদানে আত্মশুদ্ধি ও অর্থশুদ্ধি শীর্ষক সেমিনার অনুষ্ঠিত’ ধর্ষণ মামলায় আলভেজের ক্ষতিপূরণের টাকা দিয়ে তোপের মুখে নেইমার ঈশ্বরগঞ্জে মাদক কারবারিদের গ্রেফতারের দাবিতে মানববন্ধন চারিদিকে সর্দি কাশি জ্বর, সাথে বাড়ছে কোভিড সংক্রমণ এপ্রিলে দলে ফেরার আশা করছেন কোর্তোয়া ‘বঙ্গবন্ধু অ্যাপ’ উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী জয়পুরহাট জেলা জামায়াতের রুকন সম্মেলন অনুষ্ঠিত পিঠা-পুলি বানাতে ডেকে নিয়ে যৌন নির্যাতনের অভিযোগ, উত্তাল পশ্চিমবঙ্গ উল্লাপাড়ায় চোর ও ছিনতাই চক্রের ১০ নারী সদস্য আটক ইসরাইলি হামলায় গাজায় নিহত বেড়ে ২৯৬০৬

সকল