২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

ইসরাইলের ক্ষেপণাস্ত্র হামলায় সিরিয়ার ৩ সেনা নিহত

-

ইসরাইলের ক্ষেপণাস্ত্র হামলায় সিরিয়ার কমপক্ষে তিন সেনা নিহত হয়েছে। আহত হয়েছে আরো তিন সেনা। ইসরাইলি বাহিনী কয়েক দফা ক্ষেপণাস্ত্র হামলা চালিয়েছে বলে খবর পাওয়া গেছে।
সিরিয়ার রাষ্ট্রীয় গণমাধ্যম সানা নিউজ এজেন্সি জানিয়েছে, রোববার রাত ৮টা ৫০ মিনিটে ক্ষেপণাস্ত্র হামলা চালানো হয়। রাজধানী দামেস্কের কাছাকাছি গ্রামাঞ্চলে এবং উপকূলীয় প্রদেশ টারতুসের কিছু এলাকা লক্ষ্য করে ওই হামলা চালানো হয়।
নাম প্রকাশ না করা শর্তে একটি সামরিক সূত্র জানিয়েছে, সিরিয়ার বিমান প্রতিরক্ষা বাহিনী ইসরাইলের এই আগ্রাসন মোকাবেলা করেছে এবং কিছু ক্ষেপণাস্ত্র ভূপাতিত করা হয়েছে। এই ক্ষেপণাস্ত্র হামলায় তিন সেনা নিহত এবং আরো তিন সেনা আহত হয়েছেন। লেবাননের রাজধানী বৈরুতের দক্ষিণ-পূর্ব দিক থেকে দামেস্কে হামলা চালানো হয়েছিল। অপর দিকে তারতুসে হামলা চালানো হয়েছে ভূমধ্যসাগর থেকে।
এতে বেশ ক্ষয়ক্ষতি হয়েছে বলে উল্লেখ করা হয়েছে। তবে এ বিষয়ে কোনো মন্তব্য করতে অস্বীকৃতি জানিয়েছে ইসরাইলি বাহিনী।
২০১১ সালে সিরিয়ায় গৃহযুদ্ধ শুরু হওয়ার পর থেকেই দেশটিতে ইসরাইলি বাহিনী দফায় দফায় বিমান হামলা চালিয়েছে। সরকারি বিভিন্ন অবস্থানের পাশাপাশি ইরান-সমর্থিত বাহিনী এবং হিজবুল্লাহ যোদ্ধাদের লক্ষ্য করে এসব হামলা চালানো হয়। পর্যবেক্ষণ সংস্থা সিরিয়ান অবজারভেটরি ফর হিউম্যান রাইটস ওয়াচের পক্ষ থেকেও রোববারের হামলার খবরে বলা হয়েছে।


আরো সংবাদ



premium cement
দেশের জন্য কাজ করতে আ’লীগের নেতাকর্মীদের প্রতি আহ্বান প্রধানমন্ত্রীর শনিবার যেসব এলাকায় ১২ ঘণ্টা বন্ধ থাকবে গ্যাস সরবরাহ ওলামা দলের আংশিক কমিটি ঘোষণা নোয়াখালীতে ইয়াবাসহ গৃহবধূ গ্রেফতার জুলাইয়ে ব্রাজিল সফরে যেতে পারেন প্রধানমন্ত্রী জিম্বাবুয়েকে হারিয়ে বিশ্বকে চমকে দিলো ভানুয়াতু বিতর্কিত ক্যাচের ছবির ক্যাপশনে মুশফিক লিখেছেন ‘মাশা আল্লাহ’ উপজেলা নির্বাচনে প্রার্থী হওয়ায় ৭৩ জনকে বহিষ্কার করলো বিএনপি মিরসরাইয়ে অবৈধ সেগুনকাঠসহ কাভার্ডভ্যান জব্দ মানিকগঞ্জে আগুনে পুড়ে যাওয়া মলিরানীর চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে বিশ্বরেকর্ড ইন্দোনেশিয়ার নারী ক্রিকেটার রোহমালিয়ার

সকল