২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

ফিলিস্তিনি নারীর বাড়ি দখল ইহুদির

-

ইসরাইলের এক যুবকের বিরুদ্ধে নিরীহ ফিলিস্তিনি নারীর বাড়ি দখলের অভিযোগ উঠেছে। ইসরাইল দখলকৃত পূর্ব জেরুসালেম শহরে ঘটনাটি ঘটেছে। বিষয়টি নিয়ে এরই মধ্যে সামাজিক যোগাযোগমাধ্যমে একটি ভিডিও ছড়িয়ে পড়েছে। সেখানে বাড়িটির মুসলিম মালিক মনা আল কুর্দ ইসরাইলি ওই দখলদারকে তার বাড়ি দখলের কারণ সম্পর্কে জানতে চান। জবাবে ইসরাইলের ওই ইহুদি দখলদার বলে, যদি আমি তোমার বাড়ি চুরি নাও করি, তাহলে অন্য কেউ করবে।
গত শনিবার ফিলিস্তিনি অ্যাকটিভিস্ট ‘তামের মাকালদা’ দখলদার ইসরাইলি যুবক জ্যাকব ও ভুক্তভোগী মনা আল কুর্দের মধ্যকার সংলাপের ভিডিওটি ধারণ করেন। গুরুত্বপূর্ণ সেই ভিডিওতে দেখা যায়, ২২ বছর বয়সী ফিলিস্তিনি কুর্দ ইসরাইলি দখলদারের সাথে কথাকাটাকাটি করছেন। ভিডিওতে আল কুর্দকে ইংরেজিতে বলতে শোনা যায়, জ্যাকব, তুমি জানো যে এটা তোমার বাড়ি না? তখন ওই দখলদার মোটা গলায় আমেরিকান অ্যাকসেন্টে বলেন, হ্যাঁ, তবে আমি চলে গেলেও এই বাড়ি তুমি ফেরত পাবে না।
সুতরাং সমস্যা কি, কেন তুমি আমার সাথে চিৎকার করছো? এর জবাবে আল কুর্দ বলেন, তুমি আমার বাড়ি চুরি করছো, তখন ওই দখলদার জবাব দেন, যদি আমি চুরি নাও করি, অন্য কেউ চুরি করবে। তখন আল কুর্দ বলেন, কারও অধিকার নেই আমার বাড়ি চুরি করার। এর জবাবে জ্যাকব হিব্রুতে বলেন, আমি এই বাড়ি তোমাকে ফেরত দেবো না।


আরো সংবাদ



premium cement
‘রাফা হামলার প্রস্তুতি নিচ্ছে ইসরাইলি সেনারা’ ৪৬তম বিএসএস প্রিলি পরীক্ষা : শুরুতেই স্বপ্নভঙ্গ ৮১ শিক্ষার্থীর মরুর উষ্ণতায় ক্ষতির মুখে কৃষি ছেলেদের কারণে বিপাকে মালয়েশিয়ার সাবেক প্রধানমন্ত্রী মাহাথির দুই বিভাগে বৃষ্টি হতে পারে ফ্রান্স, ব্রাজিল ও প্যারাগুয়ে সফরে যাচ্ছেন জাপানের প্রধানমন্ত্রী থাইল্যান্ড সফরকে দ্বিপক্ষীয় সম্পর্কের ক্ষেত্রে মাইলফলক বললেন প্রধানমন্ত্রী লালমনিরহাটে বিএসএফের গুলিতে বাংলাদেশী যুবক নিহত এখনো শেষ হয়নি বিতর্কিত আউটের রেশ, ব্যতিক্রমী প্রতিবাদ মুশফিকের ‘ফ্রি ভিসার গল্প’ আর শূন্য হাতে ফেরা লাখো শ্রমিক নোয়াখালীতে প্রবাসীর স্ত্রীর ব্যক্তিগত ছবি দেখিয়ে চাঁদা আদায়

সকল