০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১, ২৫ শাওয়াল ১৪৪৫
`


পশ্চিম তীর দখলের বিরুদ্ধে ফের হুঁশিয়ারি জনসনের

-

ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন অধিকৃত জর্দান নদীর পশ্চিম তীরের একাংশকে ইসরাইলের সাথে একীভূত করে নেয়ার বিরুদ্ধে হুঁশিয়ারি উচ্চারণ করেছেন। তিনি ইসরাইলি প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহুকে টেলিফোন করে তার দেশের ওই নীতি-অবস্থানের কথা জানান।
সোমবার বিকেলে অনুষ্ঠিত ওই টেলিফোনালাপে এই পরিকল্পনার ব্যাপারে নিজের উদ্বেগের কথা জানিয়ে জনসন বলেন, এটি বাস্তবায়ন করা হলে মধ্যপ্রাচ্যে শান্তি প্রতিষ্ঠার আশা ধূলিসাৎ হয়ে যাবে। নেতানিয়াহুকে ফিলিস্তিনিদের সাথে আলোচনার টেবিলে ফিরে আসারও আহ্বান জানান ব্রিটিশ প্রধানমন্ত্রী। সম্প্রতি ইসরাইলি পত্রিকা ইয়াদিউত আহারোনোতে নিবন্ধ প্রকাশ করে পশ্চিম তীরের একাংশ দখলের পরিকল্পনার বিরুদ্ধে প্রথম সরব হন বরিস জনসন। ওই নিবন্ধে তিনি এ পরিকল্পনা বাতিল করার জন্য তেল আবিবের প্রতি আহ্বান জানান।
ব্রিটিশ প্রধানমন্ত্রী তার নিবন্ধে বলেন, আরব দেশগুলোর সাথে সম্পর্ক স্বাভাবিক করার যে চেষ্টা ইসরাইল করছে এই পরিকল্পনা বাস্তবায়ন করলে সে প্রচেষ্টা ভণ্ডুল হবে।


আরো সংবাদ



premium cement
উপজেলা নির্বাচনে অংশগ্রহণ না করতে জনগণের প্রতি রিজভীর আহ্বান প্রয়োজনে শুক্রবারও ক্লাস হবে : শিক্ষামন্ত্রী উখিয়ার ক্যাম্পে রোহিঙ্গা যুবককে গলা কেটে হত্যা কায়রোতে প্রতিনিধিদল পাঠানোর দাবি ইসরাইলের বিরোধীদলীয় নেতার পাথরঘাটায় ট্রলারের সাথে ট্রলারের থাক্কা, জেলে নিখোঁজ পশ্চিম তীরে ৫ ফিলিস্তিনিকে হত্যা করেছে ইসরাইলি বাহিনী ব্রাজিলে ভয়াবহ বন্যা, নিরাপদ স্থানে সরানো হয়েছে ৭০ হাজার লোক ডিবি কার্যালয়ে মিল্টন সমাদ্দারের স্ত্রীকে জিজ্ঞাসাবাদ চলছে সুন্দরবনে আগুন : নেভানোর চেষ্টা চলছে, তবে সময় লাগবে মন্ত্রী-এমপির স্বজনদের বিরত রাখা আ’লীগের নীতিগত সিদ্ধান্ত : কাদের মুসলিমদের ঐক্য ও সংহতি বাড়ানোর লক্ষ্যে গাম্বিয়ায় ওআইসির সম্মেলন শুরু

সকল