১৯ মে ২০২৪, ০৫ জৈষ্ঠ ১৪৩১, ১০ জিলকদ ১৪৪৫
`


তাইওয়ান প্রণালীতে ফের মার্কিন যুদ্ধজাহাজ

-

কৌশলগত দিক দিয়ে গুরুত্বপূর্ণ তাইওয়ান প্রণালীতে একটি যুদ্ধজাহাজ পাঠিয়েছে মার্কিন সামরিক বাহিনী। উত্তেজনা বাড়িয়ে যুক্তরাষ্ট্রের এ উসকানিমূলক তৎপরতায় অবধারিতভাবে চীন ক্ষুব্ধ হবে বলে মনে করা হচ্ছে।
প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলে মোতায়েন মার্কিন সপ্তম নৌবহরের পক্ষ থেকে বৃহস্পতিবার জানানো হয়েছে যে, বুধবার ইউএসএস ম্যাকক্যাম্পবেল নামের একটি গাইডেড মিসাইল ডেস্ট্রয়ার তাইওয়ান প্রণালী অতিক্রম করেছে।
মার্কিন সপ্তম নৌবহরের মুখপাত্র অ্যান্থনি জাংকো দাবি করেন, আন্তর্জাতিক আইন মেনেই রুটিন অভিযানে তাদের যুদ্ধজাহাজ তাইওয়ান প্রণালীতে যায়। তিনি তার ভাষায় আরো বলেন, আন্তর্জাতিক আইন অনুসরণ করে আমেরিকা বিশ্বের যেকোনো জায়গায় বিমান কিংবা যুদ্ধজাহাজ পাঠাবে।


আরো সংবাদ



premium cement
শিগগিরই মাগুরায় রেললাইন চালু হবে : রেলমন্ত্রী সংসদ ভবনের সামনে স্বেচ্ছাসেবক লীগের ২ গ্রুপের সংঘর্ষে ছাত্রলীগকর্মী নিহত জুজুৎসুর সম্পাদকের যৌন নিপীড়নের তথ্য দিলো র্যা ব পানচাষীদের পরিশ্রমের ফসল জিআই স্বীকৃতি : প্রতিমন্ত্রী বগুড়ায় অবৈধ মজুদকৃত ১ লাখ ডিম উদ্ধার তথ্যের জন্য সাংবাদিকরা শতবার কেন্দ্রীয় ব্যাংকে যেতে পারেন : ডেপুটি গভর্নর ইসরাইলি হামলায় ৪০ ফিলিস্তিনি নিহত আফগানিস্তানে গুলিতে ৩ স্প্যানিশ ও ৩ আফগান নিহত বিভিন্ন অপরাধে সাতজনের ফাঁসি কার্যকর করল ইরান কিরগিস্তানে আতঙ্কে বাংলাদেশী শিক্ষার্থীরা ‘প্রাচীন হিব্রুদের সাথে ইসরাইলি ইহুদিদের জেনেটিক সংযোগ নেই’

সকল