২০ মে ২০২৪, ০৬ জৈষ্ঠ ১৪৩১, ১১ জিলকদ ১৪৪৫
`


মার্কিন মুদ্রা বয়কটের আহ্বান হামাসের

-

মার্কিন মুদ্রা ডলার বয়কটের আহ্বান জানিয়েছে ফিলিস্তিনের ইসলামী প্রতিরোধ আন্দোলন হামাস। সংগঠনটির প্রভাবশালী নেতা মূসা আবু মারজুক এক সংবাদ সম্মেলনে এ আহ্বান জানান। তিনি বিশ্বের অন্য সব দেশকে উদ্দেশ করে বলেন, আপনারা সবাই আর্থিক লেনদেনের ক্ষেত্রে মার্কিন মুদ্রা ব্যবহার বন্ধ করুন। এর ফলে মার্কিন অর্থনীতি দুর্বল হয়ে পড়বে।
বিশ্বের বিভিন্ন দেশ ও জাতির বিরুদ্ধে অন্যায় পদক্ষেপের প্রতিবাদে এটা করা উচিত বলে জানান আবু মারজুক। হামাস নেতা আরো বলেন, মার্কিন সরকার আট কোটি ইরানির বিরুদ্ধে নিষেধাজ্ঞা আরোপ করেছে, যা পুরোপুরি বেআইনি। কারণ কেবল জাতিসঙ্ঘ নিরাপত্তা পরিষদ কোনো দেশের বিরুদ্ধে এ ধরনের নিষেধাজ্ঞা আরোপের অধিকার রাখে।
গত বছরের ৮ মে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ইরানের সাথে স্বাক্ষরিত পরমাণু সমঝোতা থেকে অন্যায়ভাবে বেরিয়ে গিয়ে একের পর এক নিষেধাজ্ঞা আরোপ করে যাচ্ছেন।

 


আরো সংবাদ



premium cement
ফের ইংলিশ লিগ চ্যাম্পিয়ন ম্যানসিটি ম্যানসিটির টানা চতুর্থ শিরোপা কেএনএফের তৎপরতার প্রতিবাদে বান্দবানে মানববন্ধন তাপপ্রবাহের মধ্যে মাধ্যমিক বিদ্যালয়ের জন্য নতুন নির্দেশনা ‘ভুয়া তথ্য’ ছড়িয়ে কিরগিজস্তানে বিদেশী শিক্ষার্থীদের ওপর হামলা রংপুরে হুমকি দাতা ইউপি মেম্বারকে তলব করল রিটার্নিং কর্মকর্তা রোহিঙ্গা গ্রামে আরাকান আর্মির হামলা ও অগ্নিসংযোগ মিরপুরে ব্যাটারি চালিত রিক্সাচালক ও পুলিশ সংঘর্ষ : আহত অর্ধশত লজ্জাহীনতার বার্তা শিশুদের মনে দুর্ঘটনার কবলে ইরানের প্রেসিডেন্টের হেলিকপ্টার গুরুতর আঞ্চলিক সঙ্কটে পরিণত হয়েছে রোহিঙ্গা সমস্যা : পররাষ্ট্রমন্ত্রী

সকল