০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১, ২৪ শাওয়াল ১৪৪৫
`


উপসাগরীয় সঙ্কট নিরসনে আলোচনায় প্রস্তুত কাতার

-

চার আরব রাষ্ট্রের সাথে চলমান সঙ্কটের সমাধানে আলোচনার জন্য কাতার প্রস্তুত আছে বলে জানিয়েছেন দেশটির পররাষ্ট্রমন্ত্রী। আফ্রিকান ইউনিয়ন কমিশনের চেয়ারম্যান মুসা ফাকির সাথে দোহায় যৌথ সংবাদ সম্মেলনে এসব কথা বলেন কাতারের পররাষ্ট্র মন্ত্রী মোহাম্মদ বিন আব্দুর রহমান বিন জসিম আলে সানি।
কাতারের বিরুদ্ধে ২০১৭ সালে সৌদি নেতৃত্বাধীন চার দেশের আরোপিত অবরোধের জেরে উপসাগরীয় এ অঞ্চলে কূটনৈতিক সঙ্কট শুরু হয়। কাতারের পররাষ্ট্র মন্ত্রী বলেছেন, চলমান সঙ্কটের সমাধানে আলোচনার জন্য তার দেশ প্রস্তুত আছে; তবে এই আলোচনা হতে হবে কোনো শর্ত ছাড়াই।
তিনি বলেন, কোনো ধরনের পূর্ব শর্ত ছাড়া আলোচনায় বসার জন্য প্রস্তুত আছে কাতার। তবে আলোচনার উদ্দেশ্যে উভয়পক্ষকে একটি সমাধান খুঁজে বের করার ব্যাপারে প্রতিশ্রুতিবদ্ধ হতে হবে। এর আগে রোববার দোহায় মার্কিন পররাষ্ট্র মন্ত্রী মাইক পম্পেওর সাথে বৈঠক করেন কাতারের কর্মকর্তারা।

 


আরো সংবাদ



premium cement
ইসরাইলগামী সকল জাহাজে হামলার হুমকি হাউছিদের কংগ্রেস সর্বোচ্চ চেষ্টা করেও ৫০ আসন পাবে না : মোদি প্যারিসের বিশ্ববিদ্যালয় থেকে ফিলিস্তিনিপন্থী শিক্ষার্থীদের সরিয়েছে পুলিশ চুক্তিতে সম্মত হতে হামাসকে ৭ দিনের আল্টিমেটাম ইসরাইলের গফরগাঁওয়ে লরিচাকায় পিষ্ট হয়ে নারী নিহত রোহিঙ্গা গণহত্যা : মিয়ানমারের বিরুদ্ধে মামলার দ্রুত নিরসনে আশাবাদী বাংলাদেশ-গাম্বিয়া দোয়ারাবাজারে মইন হত্যাকারীদের গ্রেফতার দাবিতে বিক্ষোভ সাংবাদিকদের সুরক্ষায় প্রতিটি দেশের প্রতি যুক্তরাষ্ট্রের আহ্বান জলবায়ু সঙ্কট মোকাবেলায় অন্তর্ভুক্তিমূলক উন্নয়ন জোরদারের আহ্বান এডিবি প্রেসিডেন্টের মিরসরাইয়ে তীব্র তাপদাহে মরছে মাছ : লোকসানের মুখে চাষিরা মহেশখালীতে ত্রিমুখী লড়াইয়ের সম্ভাবনা, এগিয়ে জয়নাল

সকল