১১ মে ২০২৪, ২৮ বৈশাখ ১৪৩১, ০২ জিলকদ ১৪৪৫
`


আসিয়ান সম্মেলনে নজর থাকবে সু চির ওপর

-

চলতি মাসেই দক্ষিণ-পূর্ব এশীয় দেশগুলোর জোট আসিয়ান সম্মেলনে যোগ দিচ্ছেন মিয়ানমারের রাষ্ট্রীয় উপদেষ্টা অং সান সু চি। রোহিঙ্গাদের ওপর গণহত্যা রোধে ভূমিকা পালনে ব্যর্থ হওয়া আন্তর্জাতিক সমালোচনার মুখে পড়া সু চি এই সম্মেলনেও তোপের মুখে পড়তে পারেন।
১১-১৫ নভেম্বর সিঙ্গাপুরে এই বৈঠক অনুষ্ঠিত হবে। জোটের বর্ষীয়ান ও সম্মানিত নেতা মাহাথির মোহাম্মদ বলেছেন, তিনি রোহিঙ্গা সঙ্কটের কারণে সু চির ওপর আস্থা হারিয়েছেন। তিনি বলেন, ‘আমরা স্পষ্ট করে বলেছি যে আমরা তাকে সমর্থন করি না। মাহাথির বলেন, আসিয়ানে আমাদের কারো অভ্যন্তরীণ বিষয়ে হস্তক্ষেপ করার বিধান নেই। তারপরও বলছি, এটা খুবই মারাত্মক। ১৯৬৭ সালে প্রতিষ্ঠার পর রোহিঙ্গা সঙ্কট আসিয়ানের অন্যতম বড় চ্যালেঞ্জ।

 


আরো সংবাদ



premium cement
ডোনাল্ড লুর ঢাকা সফর নিয়ে যে কারণে আগ্রহ আফগানিস্তানে আকস্মিক বন্যায় মৃত্যু বেড়ে ৩০০ পুলিশী বাধায় জাগপার গণমিছিল পণ্ড গাজায় নজরদারির জন্য ২০০ গোয়েন্দা মিশন যুক্তরাজ্যের এমবিএসের প্রত্যাশিত পাকিস্তান সফর স্থগিত পুলিশ-সাংবাদিকের ওপর হামলার প্রধান আসামি ইউপি চেয়ারম্যান গ্রেফতার এমপি শাহজাহান জয়ের জিহ্বা কেটে নেয়ার হুমকি দিলেন জেলা আ’লীগ নেতা অরবিন্দ কেজরিওয়ালের মুক্তি ভোটের ফলে কোনো প্রভাব ফেলবে? টাইগারদের দৃষ্টি জিম্বাবুয়েকে হোয়াইটওয়াশ করার দিকে প্রবাসী স্বামীকে তালাক দিয়ে প্রেমিকের বাড়িতে তরুণীর অনশন অল্প সময়ে ফ্রিল্যান্সিং ক্যারিয়ারে সাফল্য আনলেন সালমান হোসেন

সকল