১৮ মে ২০২৪, ০৪ জৈষ্ঠ ১৪৩১, ০৯ জিলকদ ১৪৪৫
`


ভারতের ছত্তিশগড়ে মাওবাদীদের বোমা হামলায় নিহত ৫

-

ভারতের ছত্তিশগড় রাজ্যে মাওবাদীদের পুঁতে রাখা বোমা বিস্ফোরণে নিরাপত্তা বাহিনীর সদস্যসহ অন্তত পাঁচজন নিহত হয়েছে। গতকাল বৃহস্পতিবার রাজ্যটির দান্তেওয়াদা জেলার পাহাড়ি এলাকা বাচেলিতে হামলাটি চালানো হয়।
বিস্ফোরণের ধাক্কায় একটি বাস ধ্বংস হয়ে যায়। এতে ওই বাসে থাকা সেন্ট্রাল ইন্ডাস্ট্রিয়াল সিকিউরিটি ফোর্সের (সিআইএসএফ) এক সদস্য, বাসটির চালক, কন্ডাক্টর ও কিনার নিহত হন বলে এক পুলিশ কর্মকর্তা বার্তা সংস্থা পিটিআইকে জানিয়েছে।
তিনি বলেন, স্থানীয় একটি বাজার থেকে মুদি জিনিসপত্র কেনার পর ওই বাসে করে নিজেদের ক্যাম্পে ফিরছিলেন নিরাপত্তা বাহিনীর ওই সদস্যরা। ছত্তিশগড় রাজ্যের বিধানসভা নির্বাচনের চার দিন আগে হামলা চালানো হলো। নির্বাচনের প্রথম পর্বের ভোট গ্রহণকে সামনে রেখে সিআইএসএফের একটি ইউনিটকে ওই এলাকায় মোতায়েন করা হয়েছে। হামলায় এই ইউনিটেরই এক সদস্য নিহত হলো। ছত্তিশগড়ের বিধানসভা নির্বাচনে দুই পর্বে ভোট গ্রহণ করা হবে। প্রথম পর্বের ভোট আগামী ১২ নভেম্বর ও পরের পর্বের ভোট ২০ নভেম্বর অনুষ্ঠিত হবে। রাজ্যের মাওবাদী অধ্যুষিত বস্তার অঞ্চলের আসনগুলোতে প্রথম পর্বের ভোট গ্রহণ করা হবে। এই এলাকাগুলো ভারতের মধ্যাঞ্চলীয় এই রাজ্যটির দণিাংশে পড়েছে।


আরো সংবাদ



premium cement
আবারো ভারতের নির্বাচন তাপপ্রবাহের মুখে, সতর্ক করল আবহাওয়া ব্যুরো সব বন্দীকে ফিরিয়ে আনব : নেতানিয়াহু বালিয়াডাঙ্গীতে বিদ্যুৎস্পৃষ্টে স্কুলছাত্রের মৃত্যু বোরোর ফলন ভালো হলেও উৎপাদন খরচ বেশি ষড়যন্ত্র মোকাবেলা করে আওয়ামী লীগ দেশকে এগিয়ে নিয়ে যাবে : প্রধানমন্ত্রী আত্মরক্ষার অধিকার বৈধতা দেয় না গণহত্যাকে চার বিভাগে ৪৮ ঘণ্টার হিট অ্যালার্ট জারি বাংলাদেশ থেকে কর্মী নিতে আগ্রহী সার্বিয়া ডিমের ডজন ১৫০ ছাড়িয়েছে, নাগালে আসছে না মাছ ও সবজি যুক্তরাষ্ট্র র‌্যাবের বিরুদ্ধে নিষেধাজ্ঞা প্রত্যাহার করছে না : মার্কিন উপ-মুখপাত্র শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস উদযাপিত

সকল