১৫ মে ২০২৪, ০১ জৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলকদ ১৪৪৫
`


কর্মস্থলে নেকাব নিষিদ্ধ হলো আলজেরিয়ায়

-

আলজেরিয়া কর্তৃপক্ষ গত বৃহস্পতিবার কর্মস্থলে নারীদের নেকাব পরার ওপর নিষেধাজ্ঞা জারি করেছে। এ সিদ্ধান্তের সমর্থন করে তারা বলেছে, নেকাব পড়লে চেনা সমস্যা হয়।
১৯৯২ সালে সেনা হস্তক্ষেপে নির্বাচন বাতিল করার পর থেকে উত্তর আফ্রিকার মুসলিম দেশটিতে বহু বছর ধরে সঙ্ঘাত চলে। ওই নির্বাচনে ইসলামিপন্থী দল জয়ী হয়েছিল। তাদের ক্ষমতায় যাওয়া ঠেকাতে সেনা হস্তক্ষেপে নির্বাচন বাতিল করা হয়। সেনাসমর্থিত ধর্মনিরপেক্ষপন্থীরা স্বাধীনতার পর থেকে দেশটির ক্ষমতা দখল করে রেখেছে। আলজেরিয়ার সব মহিলা যে নেকাব পরে, তা নয়। তবে এ সিদ্ধান্ত নিয়ে সরকার তীব্র সমালোচনার মুখে পড়বে বলে মনে করা হচ্ছে। দেশটির সালাফিপন্থীরা নেকাবকে সমর্থন করে।


আরো সংবাদ



premium cement
‘ঋণ করে রিজার্ভ বাড়ানোর চেষ্টা করছে সরকার’ ১৮তম শিক্ষক নিবন্ধনের ফল প্রকাশ প্রাথমিকের শিক্ষক নিয়োগ দ্বিতীয় ধাপের চূড়ান্ত ফল প্রকাশ গোয়ালন্দে চালককে হত্যা করে মোটরসাইকেল ছিনতাই, ৪ জনের যাবজ্জীবন অর্থনৈতিক অব্যবস্থাপনা ও বিদেশে অর্থ পাচারে জামায়াতের উদ্বেগ বর্তমান শাসকগোষ্ঠী মিথ্যার ওপরে টিকে আছে : মির্জা ফখরুল কুড়িলে রাস্তা আটকে শ্রমিকদের বিক্ষোভ, তীব্র যানজট অলরাউন্ডার তালিকায় যৌথভাবে শীর্ষে সাকিব ও হাসারাঙ্গা ‘ব্যাংক খাতে আড়তদার তৈরি করেছে বাংলাদেশ ব্যাংক’ রাজশাহীতে বাগান থেকে গুটি আম নামানো শুরু রাজশাহীতে সেলসম্যানকে কুপিয়ে হত্যার অভিযোগে ২ জনের মৃত্যুদণ্ড

সকল