১৯ মে ২০২৪, ০৫ জৈষ্ঠ ১৪৩১, ১০ জিলকদ ১৪৪৫
`


ফিলিপাইনে ভূমিধসে মৃতের সংখ্যা বেড়ে ৯৫ : নিখোঁজ ৫৯

-

ফিলিপাইনে গত সপ্তাহে দুটি বড় ধরনের ভূমিধসের ঘটনায় মৃতের সংখ্যা বেড়ে ৯৫ জনে দাঁড়িয়েছে। দেশটির কর্তৃপক্ষ একথা জানিয়েছে। কর্মকর্তারা বলেন, রোববার রাতে ফিলিপাইনের উত্তরাঞ্চলীয় বেনগুয়েট প্রদেশের ইতোগোন শহরের ধ্বংসস্তুপ থেকে ৪৯টি লাশ উদ্ধার করা হয়েছে।
দুর্যোগ কর্মকর্তারা জানান, ফিলিপাইনের মধ্যাঞ্চলীয় সেবু প্রদেশের নাগা নগরীর একটি খনি এলাকার প্রান্তে একটি এলাকায়ও ভূমিধস হয়েছে। এতে এখনো ১৯ জন নিখোঁজ রয়েছে। কাদামাটি ও বোল্ডারে খনি শ্রমিকদের একটি বাঙ্কহাউজে চাপা পড়ে।
১৫ সেপ্টেম্বর ফিলিপাইনের প্রধান দ্বীপ লুজোনে সুপার টাইফুর মাংখুটের আঘাতের পর শ্রমিকরা তাদের পরিবারকে নিয়ে অস্থায়ীভাবে ওই বাঙ্কহাউজে থাকত। গত বৃহস্পতিবার সকাল ৬টার দিকে নাগাসিটিতে প্রায় ৩০টি বাড়ি ভূমিধসে চাপা পড়েছে। এতে আরো ৪০ জন নিখোঁজ হয়েছে।
দুর্যোগ কর্মকর্তারা বলেন, গত সপ্তাহে ফিলিপাইনে টাইফুন মাংখুতের আঘাত ও দুটি বড় ধরনের ভূমিধসে প্রায় ২ শ’ জন প্রাণ হারিয়েছে। চলতি বছরে এই অঞ্চলে আঘাত হানা সবচেয়ে শক্তিশালী ঝড়টি মাংখুতের আঘাতে প্রায় ১৬ লাখ কৃষক ও জেলে ক্ষতিগ্রস্ত হয়েছে।

 


আরো সংবাদ



premium cement
আশুগঞ্জে ৬৯৮ বোতল ফেনসিডিলসহ গ্রেফতার ২, মাইক্রোবাস জব্দ মোস্তাফিজকে মিস করে যা বললেন প্লে-অফে উঠতে ব্যর্থ চেন্নাইয়ের অধিনায়ক উপজেলা নির্বাচনের দ্বিতীয় ধাপে ৪৫৭ প্লাটুন বিজিবি মোতায়েন মৌসুম শেষে সেভিয়া ছাড়ছেন কোচ কিকে সানচেজ ৪২ বছর পর স্বজনদের সাথে সাক্ষাতের মাধ্যমে জানতে পারলেন তিনি মুসলিম, অতঃপর...! নুসিরাতে ইসরাইলি হামলায় ২০ জন নিহত চেলসিতেই যাচ্ছেন মেসিনিয়ো! প্রতিকূল ফ্রান্স ছাড়ছেন মেধাবী মুসলিম পেশাজীবীরা রাজধানীতে ব্যাটারিচালিত রিকশাচালকদের বিক্ষোভ, বাসে হামলা সোনাতলায় শ্বশুরবাড়িতে জামাই খুন : স্ত্রীসহ আটক ২ এডব্লিউএস কমিউনিটি ডে বাংলাদেশ উদযাপন

সকল