১৯ মে ২০২৪, ০৫ জৈষ্ঠ ১৪৩১, ১০ জিলকদ ১৪৪৫
`


‘কুইন অব সোউল’ আর্থা ফ্রাঙ্কলিনের মৃত্যু

-

বিশ্বের লাখ লাখ মানুষের কাছে ‘কুইন অব সোউল’খ্যাত কিংবদন্তিতুল্য গায়ক আর্থা ফ্রাঙ্কলিন ৭৬ বছর বয়সে বৃহস্পতিবার ডেট্রয়েটে নিজ বাড়িতে মারা গেছেন। ছয় দশক ধরে তিনি তার শ্রোতা ও ভক্তদের হৃদয় জয় করে রেখেছেন।
আর্থা ফ্রাঙ্কলিন ‘রেসপেক্ট’ (১৯৬৭), ‘ন্যাচারাল ওমেন’ (১৯৬৮) এবং ‘আই ছে এ লিটল প্রেয়ার’(১৯৬৮) অ্যালবামের মাধ্যমে কয়েক দশক ধরে নারী গায়কদের উৎসাহিত ও অনুপ্রাণিত করে আসছেন। পরিবারের পক্ষ থেকে এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, একাধিকবার গ্রামি অ্যাওয়ার্ড পাওয়া এই শিল্পী দীর্ঘ দিন প্যানক্রিয়েটিক ক্যান্সারে ভুগছিলেন। বৃহস্পতিবার স্থানীয় সময় সকাল ৯টা ৫০ মিনিটে তিনি পরিবারের সদস্য ও আত্মীয়-স্বজনের উপস্থিতিতে মারা যান।
আর্থা ফ্রাঙ্কলিন যুক্তরাষ্ট্রের টেনেসি রাজ্যে ১৯৪২সালের ২৫ মার্চ জন্মগ্রহণ করেন।

 


আরো সংবাদ



premium cement
শিগগিরই মাগুরায় রেললাইন চালু হবে : রেলমন্ত্রী সংসদ ভবনের সামনে স্বেচ্ছাসেবক লীগের ২ গ্রুপের সংঘর্ষে ছাত্রলীগকর্মী নিহত জুজুৎসুর সম্পাদকের যৌন নিপীড়নের তথ্য দিলো র্যা ব পানচাষীদের পরিশ্রমের ফসল জিআই স্বীকৃতি : প্রতিমন্ত্রী বগুড়ায় অবৈধ মজুদকৃত ১ লাখ ডিম উদ্ধার তথ্যের জন্য সাংবাদিকরা শতবার কেন্দ্রীয় ব্যাংকে যেতে পারেন : ডেপুটি গভর্নর ইসরাইলি হামলায় ৪০ ফিলিস্তিনি নিহত আফগানিস্তানে গুলিতে ৩ স্প্যানিশ ও ৩ আফগান নিহত বিভিন্ন অপরাধে সাতজনের ফাঁসি কার্যকর করল ইরান কিরগিস্তানে আতঙ্কে বাংলাদেশী শিক্ষার্থীরা ‘প্রাচীন হিব্রুদের সাথে ইসরাইলি ইহুদিদের জেনেটিক সংযোগ নেই’

সকল