৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫
`


ময়মনসিংহে ঈদগাহ মাঠে যুবককে ছুরিকাঘাতে হত্যা

- প্রতীকী ছবি

ময়মনসিংহের ঈশ্বরগঞ্জের ঈদগাহ মাঠে শাহজাহান মিয়া (১৯) নামে এক পোশাকশ্রমিককে হত্যা করা হয়েছে।

ঈদ উদযাপনের জন্য বাড়িতে এসেছিলেন তিনি। শাহজাহান উপজেলার রাজিবপুর ইউনিয়নের উজানচর নওপাড়া গ্রামের নূরুল ইসলামের ছেলে।

পুলিশ ও স্থানীয়রা জানায়, এলাকায় আবদুর রশিদ মাস্টার ও নূরুল ইসলামের বংশের লোকজনের মধ্যে বহু দিনের পুরনো বিরোধ ছিল। উপজেলা পরিষদ নির্বাচনকে কেন্দ্র করে নুরুল ইসলামের বংশের লোকজন ভাইস চেয়ারম্যান প্রার্থী আবদুল্লাহ আল ফয়সালের পোস্টার টানায় এলাকায়। কিন্তু এলাকায় থাকলে ফয়সালের নির্বাচন করা যাবে না বলে হুমকি দেয় রশিদ মাস্টারের লোকজন। এ নিয়ে বিরোধের জেরে বুধবার উচাখিলা বাজারের দুই পক্ষের মধ্যে বাকবিতণ্ডা ও হাতাহাতি হয়।

বৃহস্পতিবার ঈদের দিন উজানচর উত্তরপাড়া ঈদগাহ মাঠে সকাল ১০টায় ঈদের জামাত অনুষ্ঠিত হয়। নামাজ ও খুৎবা শেষে দোয়ার আগ মুহূর্তে নূরুল ইসলামের ছেলে শাহজাহান মিয়াকে ছুরিকাঘাত করা হয়। তাকে রক্তাক্ত অবস্থায় স্থানীয় ঈশ্বরগঞ্জে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়ার পথে মারা যান। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে রশিদ মাস্টারের ছেলে নাতি পিহান মিয়াকে গ্রেফতার করেছে।

স্থানীয় বাসিন্দা শাহজাহান কবীর সাজু বলেন, দুই বংশের মধ্যে আগে থেকে বিরোধ ছিল। বুধবারও উচাখিলা বাজারে মারামারি হয়। এর জের ধরেই হত্যাকাণ্ড ঘটতে পারে।

ঘটনার পর থেকে এলাকা ছেড়ে পালিয়েছে রশিদ মাস্টারের লোকজন। এলাকায় উত্তেজনা বিরাজ করায় পুলিশ মোতায়েন করা হয়েছে।

ঈশ্বরগঞ্জ থানার ওসি মাজেদুর রহমান বলেন, ভাইস চেয়ারম্যান প্রার্থীর পোস্টার লাগানোকে কেন্দ্র করে বিরোধ তৈরি হয়। ঈদের জামাত শেষে ছুরিকাঘাতে হত্যার ঘটনাটি ঘটে। তাৎক্ষণিক একজনকে আটক করা হয়েছে। ঘটনায় জড়িত অন্তত সাতজনের নাম পাওয়া গেছে। তাদের ধরতে পুলিশের অভিযান চলছে। হত্যাকাণ্ড ঘিরে বিশৃংখলা এড়াতে পুলিশ মোতায়েন রাখা হয়েছে।

সূত্র : ইউএনবি


আরো সংবাদ



premium cement