২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫
`

গৌরীপুরে মেয়র-এমপির দ্বন্দ্বে উত্তপ্ত রাজনৈতিক অঙ্গন : দু’গ্রুপের পাল্টাপাল্টি মামলা

-

ময়মনসিংহের গৌরীপুরে স্থানীয় এমপি সমর্থক ও মেয়র সমর্থকদের মধ্যে সংঘর্ষের ঘটনায় স্থানীয় রাজনৈতিক অঙ্গন উত্তপ্ত হয়ে উঠেছে। এমপি-মেয়রের সংঘর্ষের ঘটনায় মঙ্গলবার দু’পক্ষ থানায় পাল্টাপাল্টি মামলা দায়ের করেছেন। এ ঘটনায় গৌরীপুরে সাধারণ জনমানুষের মাঝে আতঙ্ক বিরাজ করছে। শহরে অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে।

থানা সূত্রে জানা গেছে, এমপি’র পক্ষে মোস্তাফিজুর রহমান বাদি হয়ে মেয়র সৈয়দ রফিকুল ইসলামকে ১নং আসামি করে ৪২ জনের বিরুদ্ধে গৌরীপুর থানায় একটি মামলা দায়ের করেন। মামলায় তিনি অভিযোগ করেন, ৭ মার্চের অনুষ্ঠান উপলক্ষে ময়মনসিংহ থেকে গৌরীপুর যাওয়ার পথে বাসস্ট্যান্ড এলাকায় বীর মুক্তিযোদ্ধা নাজিম উদ্দিন আহমেদ এমপির গাড়ি বহর পৌঁছলে পৌরসভার মেয়র সৈয়দ রফিকুল ইসলামের নির্দেশে তার লোকজন পাথর নিক্ষেপ, ককটেল বিস্ফোরণ ও পাইপগান দেখিয়ে ত্রাস সৃষ্টি করে। এসময় এমপির ছেলে তানজীর আহমেদ রাজীব ও বাদির সাথে থাকা জীপ গাড়ি এবং ৪০/৫০টি মোটরসাইকেলের মধ্যে ৮/১০টি মোটরসাইকেল ক্ষতিগ্রস্ত হয়, দুটি মোটরসাইকেল হামলাকারীরা ছিনিয়ে নেয়।

অপর দিকে গৌরীপুর পৌরসভার মেয়র সৈয়দ রফিকুল ইসলামের দায়ের করা মামলার বিবরণে জানা যায়, ৭ মার্চে স্থানীয় বঙ্গবন্ধু চত্বরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য অর্পণ শেষে তিনি পৌরসভা কার্যালয়ে অবস্থান নেন। পরে বাসার যাবার উদ্দেশ্যে বের হওয়ার সময় পৌরসভার গেইটের সম্মুখে স্থানীয় সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা নাজিম উদ্দিন আহম্মেদের ছেলে তানজীর আহমেদ রাজীবের নির্দেশে তার লোকজন দেশীয় অস্ত্র ও আগ্নেয়াস্ত্র নিয়ে আমার উপর হামলা চালায়, এসময় তারা ইট-পাথর নিক্ষেপ ও গুলিবর্ষণ করে। এ ঘটনায় মেয়রের সাথে থাকা নেতাকর্মীসহ ৭/৮ জন আহত হয়।’

এ ঘটনায় এমপির ছেলে রাজীবকে ১নং আসামি করে ১৩ জনের নাম উল্লেখপূর্বক আরো অজ্ঞাত ৩০/৪০ জনকে আসামি করে গৌরীপুর থানায় মামলা করেন পৌর মেয়র।

উল্লেখ্য, গত ৭ মার্চ দুপুরে স্থানীয় সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা নাজিম উদ্দিন আহমেদের ছেলে তানজীর আহমেদ রাজীব ও গৌরীপুর পৌরসভার মেয়র সৈয়দ রফিকুল ইসলামের মাঝে সংঘর্ষ হয়। এঘটনায় চারজনকে আটক করে পুলিশ আদালতে সোপর্দ করে। পরে আটককৃতরা আদালত থেকে জামিনে মুক্তি পায়।


আরো সংবাদ



premium cement
ইউক্রেনকে দ্রত প্যাট্রিয়ট ক্ষেপণাস্ত্র দিতে যাচ্ছে পেন্টাগন ডিএমপির অভিযানে গ্রেফতার ৩৯ মিয়ানমারের জাতীয় গ্রন্থাগারে বাংলাদেশ দূতাবাসের বই অনুদান ক্ষমতায় যেতে বিএনপি বিদেশী প্রভুদের দাসত্ব করছে : কাদের ক্যান্সারে আক্রান্ত শিশু সুলতান মাহমুদকে বাঁচাতে সাহায্যের আবেদন গাজার নুসেইরাত শরণার্থী শিবিরে ইসরাইলি হামলায় নিহত ১৫ মুজিবনগরে ২ চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের সংঘর্ষ, আহত ১৩ বাগেরহাটের রামপালে ট্রাকের চাপায় নিহত ৩ ফিলিস্তিনের পক্ষে যুক্তরাষ্ট্রের যেসব বিশ্ববিদ্যালয় বিক্ষোভে উত্তাল পূর্ব আফ্রিকায় প্রবল বৃষ্টি ও বন্যা, কমপক্ষে ১৫৫ জনের প্রাণহানি সাংবাদিকদের বিরুদ্ধে প্রশ্নবিদ্ধ তথ্য প্রচারের নিন্দা ডিআরইউর

সকল