২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫
`

ইসলামের বিজয়ই বদরের মূল চেতনা -শিবির সভাপতি

-


বদর দিবস উপলক্ষে গতকাল সারা দেশে আলোচনা সভা, সিম্পোজিয়াম, কুরআন বিতরণসহ বিভিন্ন কর্মসূচি পালন করেছে বাংলাদেশ ইসলামী ছাত্রশিবির। রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন মহানগর, জেলা শাখাগুলো দিবসটি উপলক্ষে কেন্দ্রঘোষিত নানা কর্মসূচি পালন করে।
ঢাকা মহানগর উত্তর শাখার আলোচনা সভায় অংশ নিয়ে কেন্দ্রীয় সভাপতি মঞ্জুরুল ইসলাম বলেন, বদরের সেই দুঃসাহসিক সংগ্রামের লক্ষ্য ছিল সার্বিকভাবে ইসলামকে বিজয়ী করা। এ বিজয় আমাদের শিখিয়েছে লড়াই, সংগ্রাম ও জিহাদের পথ। কিন্তু পরিকল্পিতভাবে জিহাদকে বিকৃতভাবে প্রচারে এবং এর অপ্রত্যাশিত প্রভাবই মুসলিম উম্মাহর পিছিয়ে থাকার অন্যতম কারণ। অথচ মুসলমানদের জন্য জিহাদ একটি মৌলিক ইবাদত এবং মুক্তির পথ। জিহাদ নিয়ে হীনম্মন্যতা ত্যাগ করতে হবে। শাহাদাতের তীব্র আকাক্সক্ষা নিয়ে ময়দানে দ্বীন প্রতিষ্ঠার কাজ করে যেতে হবে। ইসলামী আন্দোলনের কর্মীদের আল্লাহর ভয় ছাড়া আর কোনো ভয় থাকবে না। বদর প্রান্তরের দ্বীনের সৈনিকদের গুণ অর্জন করতে পারলে মহান আল্লাহ তায়ালা আমাদের বিজয় দিবেন ইনশাআল্লাহ।

কেন্দ্রীয় কার্যকরী পরিষদ সদস্য ও ঢাকা মহানগর উত্তরের সভাপতি মু. সালাহউদ্দিনের সভাপতিত্বে ও মহানগর উত্তরের সেক্রেটারি মীর শিহাব উদ্দীনের সঞ্চালনায় এতে উপস্থিত ছিলেন শাখা সাংগঠনিক সম্পাদক রেজাউল করিম শাকিলসহ অন্য নেতৃবৃন্দ।
শিবির সভাপতি মঞ্জুরুল ইসলাম বলেন, এ দিকে ১৭ রমজান ঐতিহাসিক বদর দিবস পালন উপলক্ষে ঢাকা মহানগর উত্তর, ঢাকা মহানগর পূর্ব, ঢাকা মহানগর পশ্চিম, ঢাকা মহানগর দক্ষিণ, চট্টগ্রাম মহানগর দক্ষিণ, সিলেট, কুমিল্লা, রংপুর মহানগর এবং বিভিন্ন শহর, জেলা ও থানা শাখায় বিভিন্ন কর্মসূচি অনুষ্ঠিত হয়। বিজ্ঞপ্তি।

 


আরো সংবাদ



premium cement