১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলকদ ১৪৪৫
`


ইসলামী ঐক্য আন্দোলনের সভায় বক্তারা

বদরের যুদ্ধ মুসলিম উম্মাহর চেতনার বাতিঘর

-

বদর দিবস উপলক্ষে ইসলামী ঐক্য আন্দোলন ঢাকা মহানগরী আয়োজিত আলোচনা সভায় বক্তারা বলেছেন, বদরের যুদ্ধ ছিল হক ও বাতিলের চূড়ান্ত লড়াই। বদরের যুদ্ধ মুসলিম উম্মাহর চেতনার বাতিঘর। এই যুদ্ধের মাধ্যমে হক বাতিল চিরদিনের জন্য পৃথক হয়ে যায়। মুসলমানরা ঈমানী পরীায় বিজয়ী হন। কেয়ামত পর্যন্ত এ বিজয় মুসলমানদের জন্য অনুকরণীয় মডেল। তাই বিশ্ব মুসলমানের উচিত, বদরের চেতনা থেকে অন্যায়ের প্রতিরোধ ও ন্যায় প্রতিষ্ঠার আপসহীন দীক্ষা গ্রহণ করা।

গতকাল পুরানা পল্টনস্থ ইআরএফ মিলনায়তনে ‘ঐতিহাসিক বদর যুদ্ধের চেতনা ও বর্তমান মুসলিম উম্মাহ’ শীর্ষক আলোচনা ও ইফতার মাহফিলে বক্তারা এ কথা বলেন। সভায় সভাপতিত্ব করেন নগর আমির মোস্তফা বশীরুল হাসান। এতে প্রধান অতিথি ছিলেন, আন্দোলনের সিনিয়র নায়েবে আমির অধ্যাপক মাওলানা মুহাম্মাদ এরশাদ উল্যাহ ভূঁইয়া। বিশেষ অতিথির বক্তৃতা করেন, আন্দোলনের কেন্দ্রীয় নায়েবে আমির মাওলানা মুহাম্মাদ রুহুল আমীন, খেলাফত মজলিসের সিনিয়র নায়েবে আমির মাওলানা আহমদ আলী কাসেমী, জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের মহাসচিব মাওলানা মঞ্জুরুল ইসলাম আফিন্দী, বাংলাদেশ খেলাফত আন্দোলনের নায়েবে আমির মাওলানা মুজিবুর রহমান হামিদী, বাংলাদেশ মুসলিম লীগের মহাসচিব কাজী আবুল খায়ের, সেক্রেটারী জেনারেল মোস্তফা তারেকুল হাসান, বাংলাদেশ নেজাম ইসলাম পার্টির ভারপ্রাপ্ত মহাসচিব মাওলানা আজিজুল হক ইসলামাবাদী, বাংলাদেশ লেবার পার্টির চেয়ারম্যান ডা: মুস্তাফিজুর রহমান ইরান প্রমুখ। বিজ্ঞপ্তি।


আরো সংবাদ



premium cement
উজিরপুরে ৯ বছরের শিশুকে ধর্ষণ শেষে হত্যা, গ্রেফতার ২ বাসচাপায় শ্রমিক হত্যার বিচার দাবিতে বরিশালে বিক্ষোভ জিসিএফের ব্যর্থতায় বাংলাদেশের মতো দেশগুলোকে বঞ্চিত : টিআইবি মুন্সীগঞ্জে ৩ নারী ছিনতাইকারী গ্রেফতারের পর কারাগারে বরিশাল বিভাগের শ্রেষ্ঠ মাদরাসা শিক্ষক নাসির উদ্দিন দুর্ঘটনা কমাতে ‘নারীর মতো গাড়ি চালানো’র প্রচারণা ফ্রান্সে সাটুরিয়ায় বিদ্যুৎস্পৃষ্টে গৃহবধূর মৃত্যু রাজশাহীতে নামের মিলে জেল খাটলেন কলেজছাত্র স্পিকারের নেতৃত্বে রাতে জেনেভা যাচ্ছে সংসদীয় প্রতিনিধিদল ফরিদপুর ছেলেকে হত্যার দায়ে বাবা ও সৎ মায়ের যাবজ্জীবন প্রিসাইডিং অফিসারদের গ্রেফতারই প্রমাণ করে দেশে সুষ্ঠু নির্বাচনের পরিবেশ নেই : জামায়াত আমির

সকল