১৬ জুন ২০২৪
`
জাতীয় আইনজীবী সমিতির সাথে মতবিনিময়

আইনজীবীদের ১১ দফার প্রথম ৬ দফা অর্থনৈতিক মুক্তিবার্তা : আইনমন্ত্রী

-

আইনমন্ত্রী আনিসুল হক জাতীয় আইনজীবী সমিতির প্রতিনিধিদলের সাথে এক মতবিনিময় সভায় বলেছেন, আইনজীবীদের ১১ দফার মধ্যে প্রথম ৬ দফা দেশের মানুষের একটি অর্থনৈতিক মুক্তিবার্তা। দেশ থেকে অর্থ পাচার বন্ধ ও বিদেশ থেকে পাচারকৃত অর্থ ফেরত আনতে এটা একটি অনুপ্রেরণা। এ দফাগুলো বাস্তবায়িত হলে বিদেশে অর্থ পাচার হ্রাস পাবে, যা বাংলাদেশের মানুষের কল্যাণে ব্যয় হবে। তবে এটা মূলত অর্থ মন্ত্রণালয়ের আওতাধীন বিষয়। গতকাল বেলা সোয়া ১১টায় জাতীয় আইনজীবী সমিতির একটি প্রতিনিধিদল নিয়ে সমিতির সভাপতি অ্যাডভোকেট শাহ মো: খসরুজ্জামান আইনজীবীদের ১১ দফা বাস্তবায়নের লক্ষ্যে আইনমন্ত্রীর সাথে সচিবালয়ে মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন ।

আইনমন্ত্রী বলেন, আইনজীবীদের বেনিভোলেন্ট ফান্ড বৃদ্ধি করার লক্ষ্যে প্রধানমন্ত্রী অত্যন্ত উদার ও মানবিক দৃষ্টিকোণ থেকে বিচার করবেন বলে তার দৃঢ়বিশ্বাস। বর্তমান বিচার ব্যবস্থায় আইনজীবীদের ৮নং দাবিটিও অনুরূপভাবে বিজ্ঞ বিচারকদের প্রতি রায়ভিত্তিক একটি প্রণোদনা প্রদান করলে দ্রুত বিচার নিশ্চিত হতে সহায়ক হবে।
মতবিনিময় সভায় আরো উপস্থিত ছিলেন আইনজীবী শামসুল জালাল চৌধুরী, সুরাইয়া বেগম, শাহেদ আলী জিন্নাহ, সৈয়দ আলম টিপু, মিজানুর রহমান, মো: কামাল হোসেন ও ফয়জুর রহমান চৌধুরী।

 


আরো সংবাদ



premium cement

সকল