২৯ ফেব্রুয়ারি ২০২৪, ১৬ ফাল্গুন ১৪৩০, ১৮ শাবান ১৪৪৫
`
সংবাদ সম্মেলনে অভিযোগ

জীবিত ব্যক্তিকে মৃত দেখিয়ে ব্যাংক থেকে আড়াই কোটি টাকা আত্মসাৎ

-

জীবিত ব্যবসায়ীকে মৃত দেখিয়ে তার দু’টি ব্যাংক অ্যাকাউন্ট থেকে আড়াই কোটি টাকা উত্তোলনের অভিযোগ পাওয়া গেছে। এই অনৈতিক কাজে ব্যাংক দু’টির ম্যানেজারসহ কয়েকজন কর্মকর্তার সংশ্লিষ্টতা রয়েছে। বিষয়টি জানাজানি হওয়ায় এখন ওই ব্যবসায়ীকে এখন সত্যি সত্যি মেরে ফেলার হুমকি দেয়া হচ্ছে।
গতকাল মঙ্গলবার রাজধানীর সেগুনবাগিচাস্থ বাংলাদেশ ক্রাইম রিপোর্টার্স অ্যাসোসিয়েশন মিলনায়তনে অনুষ্ঠিত এক সংবাদ সম্মেলনে এসব কথা বলেন সিঅ্যান্ডএফ ব্যবসায়ী মো: আল আজাদ মাসুম।
লিখিত বক্তব্যে তিনি বলেন, এস এম ইন্টারন্যাশনাল নামে তার ব্যবসা প্রতিষ্ঠানের দু’টি অ্যাকাউন্ট রয়েছে প্রিমিয়ার ব্যাংক লিমিটেড সাভারের আশুলিয়া শাখা (অ্যাকাউন্ট নম্বর: ১১৫১১১০০০০৬৮৬-৬) এবং আল-আরাফা ইসলামী ব্যাংক লিমিটেড বনানী শাখায় (অ্যাকাউন্ট নম্বর: ০২০১০২০০০৮৯৩২)। সম্প্রতি তার দ্বিতীয় স্ত্রী ও তার পরিবারের সদস্যদের আচার-আচরণ ও গতিবিধি সন্দেহজনক হওয়ায় তিনি একাউন্ট চেক করে দেখেন, তার এই দুই অ্যাকাউন্ট থেকে আড়াই কোটি টাকা উত্তোলন করা হয়েছে। তার স্বাক্ষর ছাড়া কিভাবে এই টাকা উত্তোলন করা হলো জানতে চাইলে দ্বিতীয় স্ত্রী ও ব্যাংক কোনো উত্তর দিতে পারেনি। পরে অ্যাকাউন্টের তথ্য চেয়ে বাংলাদেশ ব্যাংকের গভর্নর বরাবর আবেদন করা হলে গত ১৯ জানুয়ারি তাকে জানানো হয় তার দ্বিতীয় স্ত্রীসহ পরিবারের কয়েকজন সদস্য ও ব্যাংক ম্যানেজার মিলে তার মৃত্যুর সার্টিফিকেট তৈরি করে একাউন্ট থেকে টাকা তুলে নিয়েছে।
এব্যাপারে বিচার চেয়ে বিভিন্ন দফতরে আবেদন ও থানায় অভিযোগ দেয়ায় এখন তাকে সত্যিই মেরে ফেলার হুমকি দেয়া হচ্ছে বলে অভিযোগ করেন।


আরো সংবাদ



premium cement