০৭ জুন ২০২৩, ২৪ জ্যৈষ্ঠ ১৪৩০, ১৭ জিলকদ ১৪৪৪
`

এ দেশে ইসলামী আদর্শের আলো কেউ নেভাতে পারবে না -ডা: সৈয়দ আব্দুল্লাহ মো: তাহের

-

বাংলাদেশ জামায়াতে ইসলামী চট্টগ্রাম মহানগরীর উদ্যোগে ইসলামী ছাত্র আন্দোলনের প্রাক্তন সদস্য ও বাছাইকৃত সাথীদের নিয়ে শুক্রবার সকালে এক শিক্ষাশিবির অনুষ্ঠিত হয়। কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য, সহকারী সেক্রেটারি জেনারেল ও চট্টগ্রাম মহানগরী আমির মুহাম্মদ শাহজাহানের সভাপতিত্বে অনুষ্ঠিত শিক্ষাশিবিরে প্রধান অতিথির বক্তব্য রাখেন কেন্দ্রীয় নায়েবে আমির ডা: সৈয়দ আব্দুল্লাহ মো: তাহের। ‘তাকওয়ার অনুশীলন’ বিষয়ের ওপর গুরুত্বপূর্ণ বক্তব্য রাখেন কেন্দ্রীয় সহকারী সেক্রেটারি জেনারেল মাওলানা আব্দুল হালিম।
শিক্ষাশিবিরে অন্যান্যদের মধ্যে গুরুত্বপূর্ণ বক্তব্য রাখেন কেন্দ্রীয় মজলিসে শূরার সদস্য ও চট্টগ্রাম নগর নায়েবে আমির আ জ ম ওবায়েদুল্লাহ, দারসে কুরআন পেশ করেন কেন্দ্রীয় মজলিসে শূরার সদস্য ও চট্টগ্রাম নগর নায়েবে আমির মুহাম্মদ নজরুল ইসলাম, নগর সেক্রেটারি অধ্যক্ষ মুহাম্মদ নুরুল আমীন, নগর সহকারী সেক্রেটারি অধ্যক্ষ মাওলানা খায়রুল বাশার, মুহাম্মদ উল্লাহ, এফ এম ইউনুছ ও মোরশেদুল ইসলাম চৌধুরীসহ নগর কর্মপরিষদ সদস্যবৃন্দ, ছাত্রশিবিরের প্রাক্তন মহানগরী সভাপতিবৃন্দ।
ডা: সৈয়দ আব্দুল্লাহ মো: তাহের বলেন, আমরা সবাই আল্লাহর গোলাম। আল্লাহর পথে আমাদের দৃঢ় থাকতে হবে। মানবতার মুক্তির জন্য ইসলামী ছাত্রশিবিরের প্রাক্তন-বর্তমান সবাইকে সংগ্রামী ভূমিকা পালন করতে হবে। বাংলাদেশে ইসলামের আসন্ন বিজয় কেউ ঠেকাতে পারবে না বলে তিনি দৃঢ়প্রত্যয় ব্যক্ত করেন।

মাওলানা আব্দুল হালিম বলেন, কেবলমাত্র তাকওয়া বা আল্লাহর ভয়ই সব অন্যায় কাজ থেকে আমাদেরকে বিরত রাখতে পারে। তাকওয়ার মডেল হিসেবে তিনি নবী-রাসূল এবং সাহাবিদেরকে অনুসরণ করার ওপর জোর তাগিদ প্রদান করে বলেন, আমাদের পথচলাকে আরো দৃঢ় করতে হবে। ইসলামী আন্দোলনে পরাজয় ও পিছুটান বলে কিছু নেই। সত্যের সন্ধান, সত্যকে গ্রহণ, সত্যের ওপর দৃঢ় থাকা, আল্লাহভীতি, দায়িত্ব সচেতনতা ও দায়িত্বানুভূতি এবং যথাযথভাবে কর্তব্য স¤পাদন এসবই তাকওয়ার বৈশিষ্ট্য বলে তিনি উল্লেখ করেন।
সভাপতির বক্তব্যে নগর আমির মুহাম্মদ শাহজাহান অংশগ্রহণকারী সবাইকে অভিনন্দন ও ধন্যবাদ জানান এবং শহীদদের রেখে যাওয়া সংগঠনের কাজকে জোরদার করতে সবাইকে এগিয়ে আসার আহ্বান জানান। তিনি বলেন, ছাত্রশিবির আমাদেরকে যে পথ দেখিয়েছে, আমরা যা শিখেছি, আজকে উম্মাহর প্রয়োজনে সেগুলোকে আরো শাণিত করে আমাদেরকে ভূমিকা রাখতে হবে। বিজ্ঞপ্তি।


আরো সংবাদ


premium cement
সাত বছর পর সৌদি আরবে দূতাবাস খুললো ইরান তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচন দিতে সরকারকে বাধ্য করা হবে : টুকু ফেরি করে বিদ্যুৎ বিক্রিওয়ালারা কোথায় গেলো : সালাম জিএমপির নতুন কমিশনার মাহবুব আলমের যোগদান ইনজুরি ও গরমের সাথে ভিসার টেনশন লাইটহাউজ প্রকল্পে দুর্নীতির অনুসন্ধানে দুদক ডিএনসিসির সব রাস্তা ও ফুটপাথে গাছ লাগানো হবে : মেয়র আতিক তেলাপোকা মারার স্প্রেতে দুই শিশুর মৃত্যুর ঘটনায় একজন গ্রেফতার পুলিশ কনস্টেবল হত্যা মামলায় ৫ জনের মৃত্যুদণ্ড পিএইচডি ডিগ্রির সাথে স্কুল-কলেজের শিক্ষকদের কর্মক্ষেত্রের সামঞ্জস্য জরুরি বাংলাদেশ-ভারত সেনাবাহিনীর মধ্যে সহযোগিতা জোরদারে প্রধানমন্ত্রীর গুরুত্বারোপ

সকল