২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

নামের ভুলে ফাঁসির রায় পুনর্বিবেচনার দাবিতে ঢাকা বরিশাল মহাসড়ক অবরোধ

-

মাদারীপুরের রাজৈরে নামের ভুলের কারণে শিশু হত্যা মামলার ফাঁসির রায়ে দণ্ডিত হয়ে মৃত্যুর প্রহর গুনছে ইমন গাছী। তিনি মাদারীপুরের রাজৈর উপজেলার কোদালিয়া বাজিতপুর গ্রামের মুহিত গাছীর ছেলে। তিনি এখন মাদারীপুর কারাগারে বন্দী রয়েছেন।
ইমনের এই রায় পুনর্বিবেচনা ও শর্তবিহীন মুক্তির দাবিতে গতকাল বৃহস্পতিবার দুপুরে বাজিতপুর বাজার থেকে সাধুরব্রিজ পর্যন্ত মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ করে ইমনের পরিবার ও এলাকাবাসী। সমাবেশে বক্তারা জানান, ২০১৫ সালের ২০ সেপ্টেম্বর রাজৈর উপজেলার খালিয়া ইউনিয়নের সেনদিয়া গ্রামের টুকু সরদারের মেয়ে আদুরী হত্যাকাণ্ড হয়। এই হত্যা মামলার রায় ঘোষিত হয় গত ২৯ নভেম্বর। এই এলাকায় রায় শোনার পরে ফুঁসে ওঠে ইমনের স্বজন ও স্থানীয়রা।
এ রায়ে তিনজনকে ফাঁসির আদেশ দেন মাদারীপুর জেলা ও দায়রা জজ কোর্টের বিচারক নিতাই চন্দ্র সাহা। দণ্ডপ্রাপ্তরা হলোÑ পিরোজপুর জেলার ভৈরমপুর গ্রামের রফিকুল ইসলাম মোল্লার ছেলে শফিকুল ইসলাম মোল্লা, রাজৈর উপজেলার কেদালিয়া বাজিতপুর গ্রামের মুহিত গাছীর ছেলে রিমন হোসাইন ওরফে (ইমন গাছীÑ নাম ভুলের শিকার) এবং পশ্চিম সরমঙ্গল গ্রামের রফিক হাওলাদারের ছেলে রাজীব হাওলাদার। স্থানীয়দের দাবি কিন্তু ইমন গাছীর নাম রিমন হোসাইন কোথাও নেই। তার জাতীয় পরিচয়পত্র, পাসপোর্টে নাম ইমন গাছী। তাকে ষড়যন্ত্রমূলকভাবে এ মামলার আসামি করা হয়েছে এবং নির্দোষ একটি ছেলে ফাঁসির রায় মাথায় নিয়ে মৃত্যুর প্রহর গুনছেন। বিক্ষোভকারীরা পুনঃতদন্তের মাধ্যমে রায় পুনর্বিবেচনার জন্য সরকারের কাছে দাবি জানান। সমাবেশে বক্তব্য রাখেন, জেলা যুবলীগের সদস্য ছানোয়ার হাওলাদার, আওয়ামী লীগ নেতা লুৎফর রহমান, ইমন গাছীর মা নার্গিস বেগম, স্ত্রী চম্পা বেগম, সাবেক সদস্য কালাচান মাতুব্বর প্রমুখ। সমাবেশ শেষে এলাকাবাসী বিক্ষোভ মিছিল নিয়ে ভারত ব্রিজের কাছে ঢাকা- বরিশাল মহাসড়ক অবরোধ করে।

 


আরো সংবাদ



premium cement
আশুলিয়ায় বাঁশবাগান থেকে নারী পোশাক শ্রমিকের রক্তাক্ত লাশ উদ্ধার মিয়ানমারের কর্মকর্তারা ফেরত গেলেন, কিন্তু রোহিঙ্গা সঙ্কট কি আরো জটিল হচ্ছে দিনাজপুরে দুই ট্রাকের সংঘর্ষ, চালক-হেলপার নিহত মানিকগঞ্জে সড়ক দুর্ঘটনায় নিহত ২ সখীপুরে বৃষ্টির জন্য অঝোরে কাঁদলেন মুসল্লিরা দক্ষিণ ভারতে কেন কাজ করেনি বিজেপির হিন্দুত্ববাদী রাজনীতি জাতীয়তাবাদী ওলামা দলের নতুন আংশিক কমিটি বাংলাদেশের হাসপাতাল ও চিকিৎসায় বিনিয়োগ সম্ভাবনা অন্বেষণে থাইল্যান্ডের প্রতি প্রধানমন্ত্রীর আহ্বান ট্রাম্পের বিচার নিয়ে বিভক্ত যুক্তরাষ্ট্রের সুপ্রিম কোর্ট চুয়েট শিক্ষার্থীদের আন্দোলন স্থগিত, ক্লাসে ফেরার সিদ্ধান্ত আমদানি ব্যয় কমাতে দক্ষিণাঞ্চলের সূর্যমুখী তেলের আবাদ

সকল