২০ মে ২০২২, ০৬ জৈষ্ঠ ১৪২৯,
`

২০২২ সালের শিক্ষাপঞ্জিতে ৮৫ দিনের ছুটি প্রস্তাব

-

আগামী শিক্ষাবর্ষে (২০২২ সাল) সরকারি-বেসরকারি মাধ্যমিক ও নিম্নমাধ্যমিক বিদ্যালয়ে ৮৫ দিন ছুটি রেখে শিক্ষাপঞ্জি তৈরির প্রস্তাব করা হয়েছে। সূত্রমতে শিক্ষাপঞ্জির তালিকা নির্ধারণ করে শিক্ষা মন্ত্রণালয়ে পাঠিয়েছে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতর (মাউশি)। মন্ত্রণালয় অনুমোদন দিলে সেটি কার্যকর হবে।
মাউশি থেকে জানা গেছে, এবারো প্রধান শিক্ষকের সংরক্ষিত তিন দিনের ছুটিসহ বিভিন্ন দিবস উপলক্ষে ৮৫ দিন ছুটি রাখা হয়েছে। পবিত্র রমজান মাস, মে দিবস, বুদ্ধপূর্ণিমা, বৈশাখী পূর্ণিমা, শবেকদর, জুমাতুল বিদা ও ঈদুল ফিতর উপলক্ষে ৩ এপ্রিল থেকে ৮ মে পর্যন্ত ৩১ দিন ছুটি থাকবে। এ ছাড়া পবিত্র ঈদুল আজহা ও গ্রীষ্মকালীন অবকাশে ৩ থেকে ১৯ জুলাই পর্যন্ত ১৫ দিন বন্ধ থাকবে শিক্ষাপ্রতিষ্ঠান।
পবিত্র ঈদে মিলাদুন্নবী সা:, দুর্গাপূজা, লক্ষ্মীপূজা ও প্রবারণা পূর্ণিমা উপলক্ষে ১ থেকে ৯ অক্টোবর পর্যন্ত আট দিন ছুটি রাখা হয়েছে। এ ছাড়া শীতকালীন অবকাশ, বিজয় দিবস, বড়দিন উপলক্ষে ১৫ থেকে ২৯ ডিসেম্বর পর্যন্ত ১৩ দিন ছুটি থাকবে মাধ্যমিক স্তরের শিক্ষাপ্রতিষ্ঠানে। এ ছাড়া অন্যান্য গুরুত্বপূর্ণ দিবস উপলক্ষে ১৫ দিন ছুটির প্রস্তাব রাখা হয়েছে।


আরো সংবাদ


premium cement
সবুজ পাতার ফাঁকে উঁকি দিচ্ছে রক্তবর্ণা জামরুল ইউক্রেনের জন্য আরো সামরিক তহবিল যোগান দিচ্ছে যুক্তরাষ্ট্র রুশ-মার্কিন শীর্ষ জেনারেলদের ফোনালাপ : পেন্টাগন সিলেটে ভারী বৃষ্টিপাতে পরিস্থিতির আরো অবনতি আমরা ওবায়দুল কাদেরের কথার গুরুত্ব দেই না : মির্জা ফখরুল চাঁদপুরে সড়ক দুর্ঘটনায় প্রাথমিক শিক্ষক নিয়োগের ২ পরীক্ষার্থী নিহত পুলিশের কব্জি বিচ্ছিন্ন : মূল আসামি গুলিবিদ্ধ অবস্থায় গ্রেফতার লালমোহনে ইউপি নির্বাচন : চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করবেন স্বামী-স্ত্রী-ভাই শিগগিরই বাংলাদেশ-ভারত ট্রেন চলাচল শুরু সমকাম সমর্থনের ম্যাচ না খেলে প্রশংসায় ভাসছেন সেনিগালীয় ফুটবলার ৫-১১ বছরের শিশুদের ফাইজারের বুস্টার ডোজ দেয়ার আহ্বান সিডিসির

সকল