১৫ মে ২০২৪, ০১ জৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলকদ ১৪৪৫
`


চসিকের ঈদে মিলাদুন্নবী সা: অনুষ্ঠানে মেয়র

রাসূল প্রেমের মজা রাসূলপ্রেমিকরাই বোঝে

-

চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র মো: রেজাউল করিম চৌধুরী বলেছেন, এই প্রথমবার রাষ্ট্রীয়ভাবে সারা বাংলাদেশে পবিত্র ঈদে মিলাদুন্নবী সা: পালিত হলো। এতে রাষ্ট্রের মর্যাদা বৃদ্ধি পেয়েছে। এ জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার উদ্যোগ ও ভূমিকা প্রশংসার্হ। তিনি আরো বলেন, প্রেমিক প্রেমের মর্ম বোঝে, বনের বুলবুল পাখি বনের মর্যাদা বোঝে, আর রাসূল প্রেমের মজা রাসূলপ্রেমিক যারা তারাই বোঝে। এইদিন আল্লাহ তায়ালা নবীজীকে প্রেরণ করেছিলেন মানুষ ও প্রাণিকুলের হেফাজত করার জন্য। তাই নবীজীর আগমনে প্রাণ প্রকৃতি আনন্দময় হয়ে ওঠে। তিনি গতকাল সোমবার দুপুরে নগরীর একটি কনভেনশন হলে ঈদে মিলাদুন্নবী সা: উপলক্ষে চসিক কর্তৃক আয়োজিত পবিত্র খতমে কুরআন, খতমে বোখারি, মিলাদ মাহফিল ও মেজবান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।
চসিক কাউন্সিলর আবদুস সালাম মাসুমের সভাপতিত্বে অনুষ্ঠিত মাহফিলে বক্তব্য রাখেন প্যানেল মেয়র মো: গিয়াস উদ্দিন, প্রধান নির্বাহী কর্মকর্তা মো: শহীদুল আলম, কাউন্সিলর মো: নুরুল আমিন, গোলাম মো: জোবায়ের, আতাউল্লাহ চৌধুরী, হাসান মুরাদ বিপ্লব, মো: মোর্শেদ আলী, সংরক্ষিত কাউন্সিলর জেসমিন পারভীন জেসি। উপস্থিত ছিলেন সচিব খালেদ মাহমুদ, প্রধান রাজস্ব কর্মকর্তা মো: নজরুল ইসলাম, মেয়রের একান্ত সচিব মুহাম্মদ আবুল হাশেম, উপসচিব আশেক রসুল চৌধুরী টিপু প্রমুখ।
উপপ্রধান হিসাব রক্ষণ কর্মকর্তা হুমায়ুন কবির চৌধুরী প্রমুখ।
মেয়র আরো বলেন, যুগে যুগে মানুষকে সঠিকভাবে পরিচালিত করার জন্য মহান আল্লাহ তায়ালা নবী রাসূল পাঠিয়েছেন। আমাদের প্রিয় নবী হজরত মুহাম্মদ সা: শেষ ও শ্রেষ্ঠ নবী। সমগ্র মানবজাতির কল্যাণেই উৎসর্গকৃত তাঁর বর্ণাঢ্য ও কর্মময় জীবন। তিনি শিখিয়েছেন সামাজিক ন্যায়বিচার, পরস্পরের মধ্যে ভ্রাতৃত্ববোধ ও ভালোবাসা। মানুষকে সংযমী হওয়ার শিক্ষা দিয়েছেন, তেমনি ব্যক্তিগত জীবনেও তিনি এসবের চর্চা করেছেন। তাঁর কাছে মানুষ ছিল সৃষ্টির সেরা জীব, আশরাফুল মাখলুকাত।


আরো সংবাদ



premium cement