০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১, ২৪ শাওয়াল ১৪৪৫
`


ইসি পুনর্গঠনে নুরুল হুদার মতো লোক খুঁজছে আ’লীগ : রিজভী

-

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী বলেছেন, নূরুল হুদার মতো ব্যক্তিকেই নির্বাচন কমিশনার হিসেবে খুঁজে আনতে চায় আওয়ামী লীগ। কারণ তাদের নিশিরাতের নির্বাচন জায়েজ করতে হবে। প্রতিদ্বন্দ্বিতাহীন নির্বাচন জায়েজ করতে হবে।
গতকাল রোববার দুপুরে জাতীয় প্রেস ক্লাবের আকরম খাঁ হলে গণতন্ত্র ফোরাম আয়োজিত এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।
রিজভী বলেন, বাংলাদেশ ব্যাংক দিয়ে সাংবাদিকদের বিরুদ্ধে রাষ্ট্রীয় অস্ত্র ব্যবহার করা হচ্ছে। অর্থাৎ সাংবাদিকরা অবরুদ্ধ থাকুক, কথা বলো না । বেঁচে থাকলেও তুমি জীবন্ত লাশ। গোটা জাতিকে এতিম করার সব প্রচেষ্টা নিয়েছে শেখ হাসিনার সরকার। তিনি ক্রমাগতভাবে সেটাই করছেন।
আইন অনুযায়ী নির্বাচন কমিশন গঠন করা হবে, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের এমন মন্তব্য প্রসঙ্গে রুহুল কবির রিজভী বলেন, আইনই যেখানে নেই সেখানে আইন দিয়ে কি করবেন? এতে আপনাদের উদ্দেশ্যটা বোঝা যায়।
বিএনপির এই নেতা বলেন, আগামী ফেব্রুয়ারি মাসে নির্বাচন কমিশনের মেয়াদ শেষ। সুতরাং তাদের খুঁজে বের করতে হবে কে এম নূরুল হুদার মতো একজন লোক। কারণ আগামী নির্বাচন নিয়ে তাদের আরেকটি পরিকল্পনা রয়েছে। আগামী নির্বাচনে কে এম নূরুল হুদার মতো সিল মারবে বৈধতা দেবে তাদের এমন একটা লোক প্রয়োজন। এ জন্য সংবিধান বহির্ভূত আইন বহির্ভূত কথাবার্তা বলছেন তারা।
তিনি বলেন, প্রধানমন্ত্রী মাঝে মধ্যে কিছু কিছু ডায়ালগ দেন। জাস্ট একটা জাদুর পরিস্থিতি তৈরি করেন। যাতে মানুষ এই জাদু দেখে বিমোহিত হতে থাকে। প্রধানমন্ত্রী ও মন্ত্রীরা ভাবে যে, বাংলাদেশের মানুষ অত্যন্ত বেকুব।
আয়োজক সংগঠনের সভাপতি খলিলুর রহমান ইব্রাহিমের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক ইসমাইল হোসেন সিরাজীর সঞ্চালনায় আলোচনা সভায় বিএনপির সহসাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম আজাদ, সাবেক এমপি মাসুদ অরুণ, মৎস্যজীবী দলের সদস্য সচিব আব্দুর রহিম, ওলামাদলের আহ্বায়ক মাওলানা শাহ মো: নেছারুল হক, ছাত্রদলের সাধারণ সম্পাদক ইকবাল হোসেন শ্যামল, যুগ্ম সাধারণ সম্পাদক তবিবুর রহমান সাগর প্রমুখ বক্তব্য দেন।


আরো সংবাদ



premium cement