২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

পাম তেল উৎপাদনকারী দেশগুলোর সংগঠন ‘সিপপস’ এর উদ্যোগে ব্যতিক্রমী রচনা প্রতিযোগিতা

-

বিশ্বব্যাপী পাম তেল উৎপাদনকারী দেশগুলোর সংগঠন কাউন্সিল অব পাম অয়েল প্রডিউসিং কানট্রিজ (সিপপস) একটি ব্যতিক্রমী রচনা প্রতিযোগিতায় অংশগ্রহণের জন্য এন্ট্রি আহ্বান করেছে। রচনার মূল বিষয়বস্তু ‘স্মল হোল্ডার্স অ্যান্ড অয়েল পাম প্ল্যান্টেশন’ এবং এর উদ্দেশ্য হলো অয়েল পাম (পাম গাছ) বাগান বা এর আশপাশে বসবাসকারী পরিবারগুলো ও জনসাধারণকে সম্পৃক্ত করা।
পাম তেল শিল্পে স্মল হোল্ডারদের (ক্ষুদ্র অয়েল পাম চাষি) তাৎপর্যপূর্ণ ভূমিকা, তাদের জীবনযাত্রা ও চ্যালেঞ্জগুলো রচনায় প্রতিফলিত হতে হবে। উল্লেখ্য, বিশ্বের মোট পাম তেল উৎপাদনের ৪০ শতাংশের অধিক করে থাকে স্মল হোল্ডার বা ক্ষুদ্র চাষিরা।
এই প্রতিযোগিতার মাধ্যমে সিপপস পাম তেল উৎপাদনকারী দেশগুলোর স্মল হোল্ডারদের জন্য একটি বৈশ্বিক অয়েল পাম এলায়েন্স গঠনের গুরুত্বকে তুলে ধরার উদ্যোগ গ্রহণ করেছে। এই এলায়েন্সের মাধ্যমে তথ্য আদান-প্রদান ও পারস্পরিক সহযোগিতার সুযোগ উন্মুক্ত হবে বলে আশা করছে সংগঠনটি।
৫০০-৭৫০ শব্দের মধ্যে ইংরেজি, ফরাসি, স্প্যানিশসহ কয়েকটি ভাষায় রচনাটি লেখা যাবে এবং তা আগামী ৩১ জুলাই, ২০২১ এর মধ্যে পঢ়ড়ঢ়পংঃড়ৎুপড়সঢ়বঃরঃরড়হ@পঢ়পড়ঢ়প.ড়ৎম এ পাঠাতে হবে। রচনার জন্য তিনটি বিষয়বস্তু নির্ধারণ করা হয়েছে। বিস্তারিত জানতে যঃঃঢ়ং://িি.িপঢ়ড়ঢ়প.ড়ৎম/বাবহঃং/ ভিজিট করা যেতে পারে। বিজ্ঞপ্তি।

 


আরো সংবাদ



premium cement
দিনাজপুরে দুই ট্রাকের সংঘর্ষ, চালক-হেলপার নিহত মানিকগঞ্জে সড়ক দুর্ঘটনায় নিহত ২ সখীপুরে বৃষ্টির জন্য অঝোরে কাঁদলেন মুসল্লিরা দক্ষিণ ভারতে কেন কাজ করেনি বিজেপির হিন্দুত্ববাদী রাজনীতি জাতীয়তাবাদী ওলামা দলের নতুন আংশিক কমিটি বাংলাদেশের হাসপাতাল ও চিকিৎসায় বিনিয়োগ সম্ভাবনা অন্বেষণে থাইল্যান্ডের প্রতি প্রধানমন্ত্রীর আহ্বান ট্রাম্পের বিচার নিয়ে বিভক্ত যুক্তরাষ্ট্রের সুপ্রিম কোর্ট চুয়েট শিক্ষার্থীদের আন্দোলন স্থগিত, ক্লাসে ফেরার সিদ্ধান্ত আমদানি ব্যয় কমাতে দক্ষিণাঞ্চলের সূর্যমুখী তেলের আবাদ পাকুন্দিয়ায় গানের আসরে মারামারি, কলেজছাত্র নিহত আবারো হার পাকিস্তানের, শেষ সিরিজ জয়ের স্বপ্ন

সকল