২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

রামেক হাসপাতালে করোনায় ৯ বছরের শিশুর মৃত্যু

-

প্রাণঘাতী করোনাভাইরাসে আক্রান্ত হয়ে রাজশাহী মেডিক্যাল কলেজ (রামেক) হাসপাতালে ৯ বছরের এক শিশুর মৃত্যু হয়েছে। শিশুটির নাম তাওহিদ। সে রাজশাহী নগরীর মালদা কলোনি এলাকার হুমায়ুন কবিরের ছেলে। শিশুটি হাসপাতালের আইসিইউতে চিকিৎসাধীন ছিল বলে জানিয়েছে হাসপাতাল কর্তৃপক্ষ।
শিশুটি করোনায় মারা যাওয়ার বিষয়টি গতকাল শনিবার বিকেলে গণমাধ্যমকর্মীদের জানান তার পরিবারের সদস্যরা। এ সময় তারা শিশুটির চিকিৎসায় অবহেলার অভিযোগ করেন।
রামেক হাসপাতালের উপপরিচালক ডা: সাইফুল ফেরদৌস সাংবাদিকদের জানান, করোনার উপসর্গ দেখা দিলে গত ২৬ এপ্রিল নমুনা দেয় শিশুটি। ওই দিন তার নমুনা পরীক্ষা করে করোনা পজিটিভ আসে। পরের দিন শিশুটিকে হাসপাতালের করোনা ওয়ার্ডে ভর্তি করা হয়। তিনি বলেন, শিশুটির শারীরিক অবস্থার অবনতি হলে গত বুধবার তাকে আইসিইউতে নেয়া হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টার দিকে মারা যায়। তার কিডনির সমস্যা ছিল বলেও জানান হাসপাতালের উপপরিচালক।
সংশ্লিষ্ট একটি সূত্র জানায়, কিডনির সমস্যার কারণে গত জানুয়ারিতে চিকিৎসার জন্য শিশুটিকে ঢাকায় নিয়ে যাওয়া হয়। বঙ্গবন্ধু শেখ মুজিব বিশ্ববিদ্যালয়ে ভর্তি করে তাকে চিকিৎসা দেয়া হয়েছিল। সেখানে চিকিৎসা নিয়ে সুস্থ হলে দেড় মাস আগে তাকে বাড়ি নিয়ে আসা হয়। এর কিছু দিন পর থেকে জ্বরে ভুগছিল শিশুটি।
তবে শিশুটির বাবা হুমায়ুন কবির জানান, করোনায় আক্রান্ত হয়ে রামেক হাসপাতালে ভর্তির পর তাকে প্রয়োজনীয় চিকিৎসা দেয়া হয়নি। এছাড়া আইসিইউতে নেয়া হয়েছে শেষ মুহূর্তে। আরো আগেই তাকে আইসিইউতে নেয়া প্রয়োজন ছিল। বেড ফাঁকা থাকলেও তাকে আইসিইউতে নেয়া হয়নি বলেও অভিযোগ করেন ওই শিশুর বাবা হুমায়ুন কবির।


আরো সংবাদ



premium cement