২০ মে ২০২৪, ০৬ জৈষ্ঠ ১৪৩১, ১১ জিলকদ ১৪৪৫
`


সৌদি আরবে বাউবির এসএসসি ও এইচএসসির ওরিয়েন্টেশন ক্লাস শুরু

-

শতভাগ শিক্ষার হার ও দক্ষ জনশক্তি বাড়াতে সৌদি আরবের ৪টি শহরে উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের এসএসসি ও এইচএসসি প্রোগ্রামের ওরিয়েন্টশন ক্লাসের উদ্বোধন করা হয়েছে।
বিশ্ববিদ্যালয়ের দায়িত্বপ্রাপ্ত ভিসি অধ্যাপক ড. নাসিম বানু গত শুক্রবার এই ওরিয়েন্টশন ক্লাসের উদ্বোধন করেন। এ সময় তিনি বলেন, বিদেশের শ্রমবাজারে বাংলাদেশের রেমিট্যান্স যোদ্ধাদের শিক্ষা সেবা দিয়ে জনশক্তির উন্নয়নের মাধ্যমে বাউবি উন্নত বাংলাদেশ গড়তে সরকারের রূপকল্প ২০৪১ বাস্তবায়নে ভূমিকা রাখতে চায়। স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও মুজিব শতবর্ষে বিশ্ববিদ্যালয় তাই এ উদ্যোগ নেয়া হয়েছে।
ওপেন স্কুলের ডিন প্রফেসর ড. সাবিনা ইয়াসমিনের সভাপতিত্বে সৌদি আরব ও বাংলাদেশে জুম ওয়েবিনার সভায় বিশেষ অতিথি ছিলেন রিয়াদে বাংলাদেশ দূতাবাসের প্রথম সচিব মো: ফখরুল ইসলাম।
বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের গণসংযোগ তথ্য ও পরামর্শ বিভাগের পরিচালক মো: কাশেম শিখদার জানান, ২৩ লাখ বাংলাদেশী প্রবাসীর দেশ সৌদি আরবের দাম্মাম, রিয়াদ, মদিনা এবং জেদ্দার বাংলাদেশ ইন্টারন্যাশনাল স্কুল ও কলেজে স্টাডি সেন্টার চালুর মাধ্যমে বাউবি তার এ শিক্ষা প্রোগ্রাম দুটি চালু করেছে।
উল্লেখ্য বাউবি ইতঃপূর্বে দক্ষিণ কোরিয়ার সিউলে, কাতারের দোহায় তার শিক্ষ কার্যক্রম বিস্তার করছে।

 


আরো সংবাদ



premium cement
ফের ইংলিশ লিগ চ্যাম্পিয়ন ম্যানসিটি ম্যানসিটির টানা চতুর্থ শিরোপা কেএনএফের তৎপরতার প্রতিবাদে বান্দবানে মানববন্ধন তাপপ্রবাহের মধ্যে মাধ্যমিক বিদ্যালয়ের জন্য নতুন নির্দেশনা ‘ভুয়া তথ্য’ ছড়িয়ে কিরগিজস্তানে বিদেশী শিক্ষার্থীদের ওপর হামলা রংপুরে হুমকি দাতা ইউপি মেম্বারকে তলব করল রিটার্নিং কর্মকর্তা রোহিঙ্গা গ্রামে আরাকান আর্মির হামলা ও অগ্নিসংযোগ মিরপুরে ব্যাটারি চালিত রিক্সাচালক ও পুলিশ সংঘর্ষ : আহত অর্ধশত লজ্জাহীনতার বার্তা শিশুদের মনে দুর্ঘটনার কবলে ইরানের প্রেসিডেন্টের হেলিকপ্টার গুরুতর আঞ্চলিক সঙ্কটে পরিণত হয়েছে রোহিঙ্গা সমস্যা : পররাষ্ট্রমন্ত্রী

সকল